Asianet News Bangla

রবীন্দ্রনাথের মূর্তির ফলকে তৃণমূল নেতাদের সঙ্গেই নাম দেবাঞ্জনের, শাসকদলের মদতেই জালিয়াতি, অভিযোগ বিজেপির

  • তৃণমূলের প্রথম সারির নেতা-নেত্রীর সঙ্গে দেবাঞ্জনের ছবি প্রকাশ্যে এসেছে
  • রবীন্দ্রনাথ ঠাকুরের এক মূর্তির ফলকে পাওয়া গেল তাঁর নাম
  • সেই মূর্তি উন্মোচন করেছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম
  • ফলকে থাকা দেবাঞ্জনের নামের উপর কালি লেপে দেওয়া হয়
Devanjan name on the plaque of Rabindranath Tagore with Trinamool leaders bmm
Author
Kolkata, First Published Jun 25, 2021, 5:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কসবা কাণ্ডে ধৃত ভুয়ো আইএস আধিকারিক দেবাঞ্জন দেবের সঙ্গে শাসকদলের যোগের অভিযোগ আগেই উঠেছিল। আর এবার তৃণমূলের একাধিক প্রথম সারির নেতা-নেত্রীর সঙ্গে তাঁর ছবি প্রকাশ্যে এসেছে। এমনকী, মধ্য কলকাতায় রবীন্দ্রনাথ ঠাকুরের এক মূর্তির ফলকে পাওয়া গেল তাঁর নাম। সেই মূর্তি উন্মোচন করেছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন- 'এক ছোবলে ছবি', ভোট প্রচারে উস্কানিমূলক মন্তব্যের জেরে মামলা হাইকোর্টে, ফের নোটিশ মিঠুনকে

রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তির ওই ফলকে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, রাজ্যের তৎকালীন মন্ত্রী তাপস রায়, বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ফিরহাদ হাকিমের নাম রয়েছে। আর ফিরহাদের মুখ্য উপদেষ্টা হিসেবে ফলকে নাম রয়েছে দেবাঞ্জনের। সেখানে দেবাঞ্জনকে পশ্চিমবঙ্গ সরকারের যুগ্ম সচিব হিসেবে উল্লেখ করা হয়েছে। 

এদিকে কসবা কাণ্ড প্রকাশ্যে আসতেই ওই ফলকে থাকা দেবাঞ্জনের নামের উপর কালি লেপে দেওয়া হয়েছে। কিন্তু, তা সত্ত্বেও সেই নাম ঢাকা যায়নি। আর এনিয়েই এবার রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। তাহলে কি শাসকদলের সঙ্গে যোগ রয়েছে দেবাঞ্জনের? উঠছে সেই প্রশ্ন। আর এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিজেপি। 

আরও পড়ুন- ভাইরাল হওয়া অডিও ক্লিপে অস্বস্তিতে তৃণমূল, তীব্র কটাক্ষ BJP-র

তৃণমূলের বিরুদ্ধে তোপ দেগে বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। টুইটারে দেবাঞ্জনের সঙ্গে তৃণমূল নেতাদের ছবি পোস্ট করে তিনি লেখেন, "শাসক দল ও প্রশাসনের সমর্থন ছাড়া এই জালিয়াতি সম্ভব নয়। তৃণমূল নিচে নেমে এসেছে আর করোনা পরিস্থিতির মধ্যে এভাবে সাধারণ মানুষের জীবনের সঙ্গে খেলছে।"

 

 

লকেটের মতোই এই ঘটনার জন্য তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে দায়ি করেছেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। টুইটারে তিনি লেখেন, "ভুয়ো আইএএস সেজে কসবায় ভ্যাকসিন কাণ্ডে ধৃত দেবাঞ্জন দেব-এর সাথে এরা কারা ?? একটু ভাল করে দেখুন তো চিনতে পারছেন কিনা !!  ?? এতো বড় জালিয়াতির পিছনেও কি সেই 'অনুপ্রেরণা' কাজ করছে?!!! এটা তো হিমশৈলের চূড়া মাত্র! এর পিছনে রাঘব বোয়ালদের মদত না থাকলে এই জালিয়াতি অসম্ভব.."

 

 

বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় লেখেন, "এই ফলকের উপর ফিরহাদ হাকিমের নাম রয়েছে। তিনি এই মূর্তি উন্মোচন করেছিলেন। কিন্তু, তৃণমূল ওই নামটার উপর কালো রং করার চেষ্টা করেছিল। তাও নামটা পড়া যাচ্ছে। কেন সে এটা করল? ওই সেন্টরে আসলে আমিকাসিন দেওয়া হচ্ছিল। সেটা কোনও টিকা নয়। একজন চিকিৎসক জানিয়েছেন যাঁদের কিডনির সমস্যা রয়েছে তাঁদের জন্য এটি মারাত্মক ক্ষতিকর।"

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios