Asianet News BanglaAsianet News Bangla

BJP Rally-জ্বালানির দামে শুল্ক কমায়নি রাজ্য,দিলীপ ঘোষের নেতৃত্বে মিছিল,বাঁকুড়ার সোনামুখীতে মিছিল আটকাল পুলিশ

পেট্রল-ডিজেলের দামে শুল্ক কমায়নি রাজ্য। বাকুড়ায় বিজেপির প্রতিবাদ মিছিল। দিলীপ ঘোষের নেতৃত্বে মিছিল আটকাল পুলিশ

Dilip Ghosh To Lead a Rally In Bankura Against Tariff Reduction Of Fuel Price In WB, Police Stopped The Rally
Author
Kolkata, First Published Nov 25, 2021, 4:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে(WB) পেট্রল-ডিজেলের দাম(Fuel Price) নিয়ে রাজনৈতিক মতানৈক্য তৈরি হয়েছে। জ্বালানির দাম বৃদ্ধিতে একদিকে যখন হাত পুড়ছে সাধারণ মানুষের তখন অন্যদিকে চলছে রাজনৈতিক তরজা। একটানা ২০ দিনের বেশি জ্বালানির দাম মোটামুটি অপরিবর্তিতই রয়েছে। কিন্তু  পেট্রল-ডিজেলের দামে শুল্ক (No Tax Reduction))কমায়নি রাজ্য(WB)। সেই প্রতিবাদে রাস্তায় নেমেছিল ভারতীয় জনতা পার্টি(BJP)। বিজেপি সাংসদ তথা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের(Dilip Ghosh) নেতৃত্বে মিছিল(BJP Rally) বেড়িয়েছিল। কিন্তু বাঁকুড়ার(Bankura) সোনামুখীতে বিজেপির মিছিল আটকে দিল পুলিশ(Police Stopped Rally)। বাঁকুড়ার সোনামুখী সিনেমাতলাতে পেট্রল ও ডিজেলের(Petrol-Diesel) মূল্যে রাজ্যকে  শুল্ক কমানোর দাবিতে(Tax Reduction) বিজেপি সাংসদ তথা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে(Dilip Ghosh) মিছিল আটকে দেয়(To Stop Rally) পুলিশ(Police)। মিছিলের কোন রকম অনুমতি না থাকায় শুরুতেই  রাস্তার উপর ব্যারিকেড করে মিছিল আটকে দিল বিশাল পুলিশ বাহিনী। এরপরই শুরু হয় অশান্তি। 

ব্যারিকেড ভেঙ্গে বিজেপি নেতৃত্ব মিছিল এগিয়ে নিয়ে যাবার চেষ্টা করে।  কিন্তু তাতে ব্যার্থ হয় তাঁরা। তাই রাস্তার উপরেই অবস্থান বিক্ষোভ করে বিজেপি কর্মীরা। মাইক হাতে বক্তব্য শুরু করে বিজেপি নেতৃত্ব। সেখানেও ঘটে বিপত্তি।  ফের পুলিশ জোর করে রাস্তা থেকে তুলে দেয় অবস্থান বিক্ষোভ । সেই সঙ্গে বন্ধ করে দেওয়া হয় মাইকিং-ও। শুধু তাই নয়, পুলিশ ঘটনাস্থল থেকে আটক করে নিয়ে আসে  বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়, বিজেপি বিধায়ক দিবাকর ঘরামি, বিজেপি জেলা সভাপতি সুজিত অগস্থি সহ একাধিক নেতৃত্বকে।

আরও পড়ুন-Tripura: 'এটা অধিকার বুঝে নেওয়ার লড়াই, এত সহজে দমানো যাবে না ', BJP-কে তোপ সায়নীর

আরও পড়ুন-Dilip on TMC: 'তৃণমূল এখন ডাস্টবিন, সব দলের বাতিল নেতাদের পুনর্বাসনের জায়গা হয়েছে', কটাক্ষ দিলীপে

মোট ২১ জনকে আটক করে পুলিশ। গ্রেফতার করলেও পরে ব্যাক্তিগত বন্ডে তাদের মুক্তি দেয় পুলিশ।। বাঁকুড়ার পাত্রসায়রের কাকরডাঙ্গা মোড়ে বিজেপি সাংসদ দিলীপ ঘোষ কে কালো পতাকা দেখায় তৃণমূল। বুধবার দলীয় কর্মসুচীতে যোগ দিতেই সোনামুখী এসেছিলেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন সোনামুখী শহরে পেট্রল ডিজেলের মূল্যে রাজ্যের শুল্ক কমানোর দাবি তুলে মিছিল কর্মসুচী ছিল বিজেপি নেতৃত্বের। কিন্তু অনুমতি না থাকায় মিছিলের শুরুতে সেই মিছিল আটকে দেয় পুলিশ। মিছিল না করেই ফিরতে হয় দিলীপ ঘোষকে। এদিন সন্ধ্যে নাগাদ সোনামুখী থেকে ফেরার পথে পাত্রসায়ের থানার কাকরডাঙ্গা মোড়ে দিলীপ ঘোষের গাড়ি পেরিয়ে যাবার সময় কালো পতাকা দেখিয়ে গো ব্যাক শ্লোগান তুলে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। উল্লেখ্য, প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল ও ডিজেলের দাম জারি করে থাকে সরকারি তেল সংস্থাগুলি ৷ পেট্রোল ও ডিজেলের দামের উপরে এক্সাইজ ডিউটি, ডিলার কমিশন ও অন্যান্য চার্জ যুক্ত করার পর প্রায় দ্বিগুণ দাম দিয়ে তেল কিনতে হয় উপভোক্তাদের। ৪ নভেম্বর  কেন্দ্র জ্বালানির দাম কমানোর সিদ্ধান্ত নেওয়ার পর আর জ্বালানির দাম বাড়েনি। তবে ফের জ্বালানির দাম কমতে পারে বলে আশা করা হচ্ছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios