Asianet News BanglaAsianet News Bangla

'বই, বউ ধার দিতে নেই'-মমতার মন্তব্য নারীদের মর্যাদা ক্ষুন্ন হয়েছে, অভিযোগ অমিত মালব্যর

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অমিত মালব্য প্রশ্ন তোলেন, গৃহিনীরা কি কারও স্থাবর সম্পত্তি? তাঁদের কি কখনও ধার দেওয়া যায়?  তারপরই অমিত মালব্য বলেন, এই ধরনের মানসিকতায় নারীদের মর্যাদা ক্ষুন্ন করা হয়।

Do not lend knowledge intellect and housewife to anyone Amit Malviya  criticized cm Mamatas remarks bsm
Author
Kolkata, First Published Jul 9, 2022, 4:18 PM IST

বিদ্যা, বই আর বাড়ির বউ কখনই ধার দেবেন না। এগুলি যদি ধার দেওয়া হয় তাহলে আর ফেরত পাওযা  যায় না। বৃহস্পতিবার স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিলির অনুষ্ঠানে এমনই মন্তব্য করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  আর সেই মন্তব্য নিয়েই এবার আসরে নামল বিজেপি। এদিন মমতার এই মন্তব্যে তুলে ধরে তীব্র সমালোচনা করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অমিত মালব্য প্রশ্ন তোলেন, গৃহিনীরা কি কারও স্থাবর সম্পত্তি? তাঁদের কি কখনও ধার দেওয়া যায়?  তারপরই অমিত মালব্য বলেন, এই ধরনের মানসিকতায় নারীদের মর্যাদা ক্ষুন্ন করা হয়। তিনি আরও বলেন মুখ্যমন্ত্রী এই মানসিকতাই এই রাজ্যে নারী নির্যাতনের জন্য দায়ি। স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিলি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেছিলেন তা হল প্রাচীন বাংলা প্রবাদ। যেখানে বলা হয়ে থাকে বই আর বউ কাউকে ধার দিতে নেই। এগুলি ধার দিলে আর ফেরত পাওয়া যায় না। 

যাইহোক বৃহস্পতিবার স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিলি অনুষ্ঠানে বাংলার কর্ম সংস্থানের পাশাপাশি বাংলার শিক্ষাব্যবস্থা নিয়েও তিনি সওয়াল করেন। বলেন বাংলার শিক্ষার মান অনেক উন্নত হয়েছে। তিনি আরও বলেন বাাংলার শিক্ষার মান সিবিএসসি, বা আইসিএসই থেকে কোনও অংশে কম নয়। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় ৮ হাজার পড়ুয়ার হাতে স্টুডেন্ট ক্রেডিটকার্ড তুলে দেন। একই সঙ্গে তিনি রাজ্যে সিভিল সার্ভিস কোচিং সেন্টারের উদ্বোধন করেন। মুখ্যমন্ত্রী জানান গত ১০ বছরে রাজ্যে ৩০টি বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে। ১৪টি নতুন মেডিক্যাল কলেজ ও ২২৭টি আইটিআই, ১৭৮টি পলিটেকনিক কলেজ ও ৭ হাজার স্কুল তৈরি হয়েছে। সাঁওতালি মাধ্যম ও অন্যান্য় মাধ্যমের স্কুলও তৈরি হয়েছে এই রাজ্যে। 

Follow Us:
Download App:
  • android
  • ios