Asianet News BanglaAsianet News Bangla

উর্ধ্বমুখী করোনা, বন্ধ করা হক গঙ্গাসাগর মেলা, জনস্বার্থ মামলা দায়ের চিকিৎসকের

সোমবার থেকে আংশিক লকডাউনের কোপে গোটা রাজ্য। এই পরিস্থিতিতে কেন কোলা রয়েছে গঙ্গাসাগর মেলা! দ্রুত বন্ধ করে দেওয়া হক এই মেলা, এমনই আবেদন জানিয়ে এবার হাইকোর্টে মামলা দায়ের করেছেন অভনন্দন মন্ডল। 

doctor filed case on high court to appeal for close gngasarar mela due to covid bjc
Author
Kolkata, First Published Jan 4, 2022, 2:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত কয়েকদিনে ঝড়ের গতীতে বেড়ে চলেছে করোনায় (Covid Positive) আক্রান্তের সংখ্যা, এই সংখ্যা যদি ক্রমেই এভাবে বাড়তে থাকে, তবে আবারও চিকিৎসকদের পরিস্থিতি হয়ে উঠবে নাজেহাল, গত দুবছর ধরে অক্লান্ত পরিশ্রমের সঙ্গে এই কঠিন লড়াইয়ে মুখ্য ভূমিকা পালন করছেন চিকিৎসকেরা (Doctor) । আর মানুষের অসতর্কতা, খামখেয়ালির জেরে আবারও ফিরুক সেই ভয়ানক পরিস্থিতি, তা মেনে নিতে নারাজ সকলেই। আর সেই দিকে নজর দিয়েই সোমবার থেকে আংশিক লকডাউনের (Lockdown)  কোপে গোটা রাজ্য। এই পরিস্থিতিতে কেন খোলা রয়েছে গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela) ! দ্রুত বন্ধ করে দেওয়া হক এই মেলা, এমনই আবেদন জানিয়ে এবার হাইকোর্টে মামলা দায়ের করেছেন অভনন্দন মন্ডল। 

পেশায় তিনি হলেন চিকিৎসক, হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করে তিনি জানান, প্রতিবছর এই মেলায় ভয়ানক পূর্ণা্র্থীদের ভিড় হয়। লক্ষ লক্ষ মানুষ একজায়গায় জমায়েত হয়, বর্তমানে তাই হয়ে উঠতে পারে মারণ ফাঁদ। পুণ্যার্থীরা যাতে কোনও মতেই জলে না নামে সেই বিষয়টি করতে হবে নিশ্চিত। মামলাকারীর আইনজীবী সূর্যনীল দাস বলেন, ৫ জানুয়ারি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে সোমবার থেকেই রাজ্যের সমস্ত পর্যটন কেন্দ বন্ধের প্রসঙ্গ উঠলেও তা নিয়ে কোনও নির্দিষ্ট নির্দেশিকা জারি না হওয়ায় বিভিন্ন পর্যটনকেন্দ্রে চোখে পড়ছে ভিড়, মানুষের মাঝে সংক্রমণ যাতে ছড়িয়ে না পরে সেই দিকে দিতে হবে কড়া নজর। উল্টোদিকে মমতা বন্দ্যোপপাধ্যায় বলেন, যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পুণ্যার্থীদের কোনও মতেই বাধা দিতে পাারে না রাজ্য, তবে সকলকেই মেনে চলতে হবে কোভিড বিধি। 

অন্যদিকে চোখ রাঙাচ্ছে করোনা, দীর্ঘ দিন পর হাজারের গণ্ডি ছাড়াল উত্তর ২৪ পরগনা দৈনিক আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে আরও ১৩ জেলায় নতুন আক্রান্তে বৃদ্ধি দেখা গেল। রাজ্যে দৈনিক সংক্রমণের হারও আবার লাফিয়ে বেড়ে পৌঁছে গেল ২০ শতাংশের কাছে। সক্রিয় রোগীর সংখ্যাও ২০ হাজার ছাড়াল রাজ্যে। বাড়ল মৃত্যু।  কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে ৩ হাজার ছাড়িয়েছিল রবিবার। সোমবার তা থেকে কিছুটা কমে হল ২ হাজার ৮০১। তবে অনেকটা বাড়ল উত্তর ২৪ পরগনায়। ওই জেলায় নতুন করে সংক্রমিত ১ হাজার ৫৭। হাওড়ায় নতুন আক্রান্ত বেড়ে হল ৬৬৫। হুগলিতে ৩০০-র গণ্ডি পার করল। সংক্রমিত হয়েছেন ৩৪০ জন। সামান্যই কমল দক্ষিণ ২৪ পরগনায়। যার ফলে বিষয়টা স্পষ্ট, এই সময় সামান্য অসাবধানতার অর্থই ভয়ানক বিপদ। 

Follow Us:
Download App:
  • android
  • ios