Asianet News BanglaAsianet News Bangla

উদ্বোধনের আগেই বিপত্তি, পাইপ ফেটে খাবার জল ভেসে যাচ্ছে রাস্তা দিয়ে

উদ্বোধনের আগেই পানীয় জলের পাইপ ফেটে বিপত্তি। খাবার জল ভেসে যাচ্ছে রাস্তা দিয়ে। 
 

Drinking water pipes burst in Asansol before the inauguration bsm
Author
Kolkata, First Published Aug 10, 2021, 3:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃনাঞ্জন চট্টোপাধ্যায়, আসানসোল, গত 2 দিনে ধরে বৃষ্টি হয় নি বললেই হয়। তবু জলমগ্ন রাস্তা। নিকাশি ব্যবস্থার সমস্যা নেই। তবু কর্দমাক্ত পথ। একদিকে যখন আবাল বৃদ্ধ বর্ণিত পানীয় জলের জন্য চোখের জল ফেলছেন তখন অন্য দিকে ২ ঘন্টার ও বেশি ধরে পানীয় জলের অপচয় হচ্ছে।  অপচয় বন্ধ করার ক্ষমতা সাধারণ মানুষের নেই। ২০১৯ সালে তৈরি আসানসোল মিউনিসিপ্যাল করপোরেশনের তৈরি জলের রিজার্ভয়ার এর পাইপ ফেটে গেছে। লিক হচ্ছে পানীয় জল। এই জল ট্যাঙ্কি এখনো উদ্বোধন ই হয় নি। উধবোধন হওয়ার কথা চলছে। তার আগেই এমন ঘটনা যে বিস্মিত এলাকাবাসী। এলাকার লোকের কথায়- বছরখানেক আগে তৈরি হয়েছে। গত সোমবার রাত্রি আট টা থেকে হটাৎ জল বেরোনো শুরু হয়। এখনো প্রচুর পরিমানে জল বেরিয়ে তা ভেসে যাচ্ছে।  উদ্বোধন হবার আগে দুর্নীতি ধরা পড়েছে সরকারি প্রকল্পে।

Shocking: স্বামীর বিবাহবহির্ভূত সম্পর্কের 'কাঁটা' তুলতে জোড়া খুন, দুধের শিশুকেও রেহাই দিল না মা

দলবদলের জল্পনায় বিশ্বজিৎ দাস, বিজেপির মশাল মিছিলে অনুপস্থিত বাগদার বিধায়ক

Climate Change Report: সাবধান না হলেই বিপদ, ভারতের ১২টি এলাকা তলিয়ে যাবে সমুদ্রগর্ভে

এলাকাবাসীর কথায় আসানসোলের বড়াচক এলাকার এই বিশালাকার জল ট্যাঙ্কি থেকে নিকটবর্তী বেশ কয়েকটি গ্রামে পানীয় জল সরবরাহ করার কথা। পাশে আবার আন্ডারগ্রাউন্ড রিজার্ভার তৈরির করার কাজ চলছে। কিন্তু উদ্বোধনের আগে এ হেন অবস্থা চিন্তায় ফেলেছে এলাকাবাসীকে। অবিরাম জল লিক হওয়ায় জলমগ্ন হচ্ছে রাস্তা। কর্দমাক্ত হচ্ছে পথ।

প্রসঙ্গত উক্ত এলাকায় থাকা বাসিন্দারা বাঁকুড়ার ঘটনার কথা স্মরণ করছেন। হটাৎ ভেঙে পড়েছিল আস্ত জল ট্যাঙ্কি। ঠিক সে রকম ই নতুন চকচকে নীল সাদা বিশালাকার জল ট্যাঙ্কি উদ্বোধনের আগেই চিন্তায় ফেলেছে। প্রবল স্রোতে অবিরাম পানীয় জলের অপচয় যেন দুর্নীতির ছায়া কেই স্মরণ করিয়ে দিচ্ছে।

Drinking water pipes burst in Asansol before the inauguration bsm

Follow Us:
Download App:
  • android
  • ios