Asianet News BanglaAsianet News Bangla

অধীরের প্রস্তাব মেনেই মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট চালু কেন্দ্রের, পরিদর্শনে DRDO

  • মুর্শিদাবাদে চালু অক্সিজেন প্ল্যান্ট 
  • অধীরের প্রস্তাব মেনে নিল কেন্দ্র
  •  চালু হবে কোভিড হাসপাতালও 
  • পিএম কেয়ারস ফান্ড থেকে বরাদ্দ 
Following the proposal of Adhir Chowdhury an oxygen plant has been started in Murshidabad RTB
Author
Kolkata, First Published Jun 18, 2021, 3:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


অধীরের প্রস্তাব মেনেই কেন্দ্রের তরফে মুর্শিদাবাদে চালু অক্সিজেন প্ল্যান্ট। পরিদর্শনে ডিআরডিও। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী আবেদনে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সারা মেলার পরে শুক্রবার আনুষ্ঠানিকভাবে বহরমপুর মাতৃসদন হাসপাতাল অক্সিজেন প্লান্ট চালু করা হয়েছে। 

আরও পড়ুন, কলকাতায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু যুবকের, 'ইচ্ছাই নেই কাজের', জমা জল নিয়ে বিস্ফোরক দিলীপ 

 


ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ওরফে ডিআরডিও এর  পরিচালনায় বহরমপুরে এই অক্সিজেন প্ল্যান্ট চালু হল। এ ছাড়া ২৫০ শয্যার একটি কোভিড হাসপাতালও চালু হতে চলেছে সেখানে। এদিন উপস্থিত ডিআরডিও আধিকারিক দের একটি টিম পুরো বিষয়টি দেখভাল করার জন্য হাজির হন।এই প্ল্যান্টের উদ্বোধন করেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস।  এর ফলে রোগীদের অক্সিজেনের সমস্যা মেটানো যাবে বলেই দাবি করেন ডিআরডিও আধিকারিকরা। প্রসঙ্গত, ডিআরডিও আধিকারিকরা বহরমপুরে এসে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকও করেন। জানা যায় বহরমপুর এর সংসদ অধীর ১ হাজার শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতালের জন্য জেলা প্রশাসনের কাছে উপযুক্ত স্থান এর দাবি করলেও জেলা প্রশাসনের কাছে জায়গার অভাব থাকায় বর্তমানে কেবলমাত্র ২৫০ শয্যার হাসপাতালের অনুমোদন দেওয়া হয়েছে। যদিও পর্যায়ক্রমিকভাবে আগামী দিনে হাসপাতালের শয্যা সংখ্যা বাড়ানোর চেষ্টা হবে বলে সূত্র মারফত জানা যায়।

আৎও পড়ুন, 'TMC সেটিং মাস্টার', কৈলাস বিরোধী পোস্টারে একাকার কলকাতা 

 


উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তত্ত্বাবধানে রাজ্যে তৈরি হতে চলেছে দুটি কোভিড হাসপাতাল। এজন্য বরাদ্দ করা হয়েছে ৪১.৬২ কোটি টাকা। পিএম কেয়ারস ফান্ড থেকে রাজ্যের করোনা মোকাবিলায় এই হাসপাতাল দুটি তৈরি হতে চলেছে। মুর্শিদাবাদ ও কল্যাণীতে এই হাসপাতাল দুটি তৈরি হবে। পিএম কেয়ারসের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে দেশের প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও। মুর্শিদাবাদ ও কল্যাণীতে  কোভিড হাসপাতাল দুটোতেই থাকবে ২৫০টি করে শয্যা। এই হাসপাতালগুলির পরিকাঠামো উন্নয়নে সহায়তা করবে রাজ্য সরকার ও কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর দিকে নজর রেখে ও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই কেন্দ্রের এই সিদ্ধান্ত বলে খবর। পশ্চিমবঙ্গের আগে ডিআরডিও-র সহায়তায় বিহার, দিল্লি, জম্মু ও শ্রীনগরে কোভিড হাসপাতাল তৈরি করা হয়েছে। আর্থিক সহযোগিতা করেছে পিএম কেয়ারস।  

Follow Us:
Download App:
  • android
  • ios