ক্লাস চলাকালীন অসুস্থ হয়ে পড়েছিল এক ছাত্রী। আর তাকে দেখেই পর পর অসুস্থ হয়ে পড়ল অন্যান্য ছাত্রীরা। সবারই এক উপসর্গ। রহস্যজনক এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল বাঁকুড়ার একটি স্কুলে। অসুস্থ ছাত্রীদের বাঁকুড়া মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। 

আরও পড়ুন- জল অপচয় রুখে রায়গঞ্জের রোল মডেল হল ষষ্ঠ শ্রেণির এই ছাত্রী

আরও পড়ুন- দাঁড়িয়ে থেকে অনাথ ছবির বিয়ে দিলেন জেলাশাসক, চার হাত এক হল বাঁকুড়ায়

অসুস্থ ছাত্রীরা প্রত্যেকেই বাঁকুড়ার হরিগ্রাম গোয়েঙ্কা হাইস্কুলের পড়ুয়া। স্কুল সূত্রে খবর, এ দিন দুপুরে স্কুলের ক্লাস চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়ে এক ছাত্রী। আর তাকে দেখেই ক্লাসের পনেরো থেকে ষোলজন ছাত্রী অসুস্থ বোধ করতে থাকে। 

ছাত্রীরা প্রত্যেকেই দশম শ্রেণির পড়ুয়া। প্রাথমিকভাবে চিকিৎসকরা একে প্যানিক অ্যাটাক বলেই মনে করছেন। 

স্কুলের শিক্ষক- শিক্ষিকারা জানিয়েছেন, এ দিন দ্বিতীয় পিরিয়ড শেষ হওয়ার পরেই দশম শ্রেণির এক ছাত্রী হঠাৎ অচেতন হয়ে পড়ে ছটপট করতে থাকে। তড়িঘড়ি তাঁকে ক্লাস রুম থেকে হাসপাতালে নিয়ে আসা হয়। এর পরেই অন্যান্য ছাত্রীদের মধ্যেও একই উপসর্গ দেখা দেয়। মোট পনেরো- ষোলজন ছাত্রীকে হাসপাতালে নিয়ে আসা হলেও বারোজনকে ভর্তি করা হয়। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। অসুস্থদের ছাত্রীরা জানিয়েছে, তাদের বমি ভাব রয়েছে, মাথাও ঘোরাচ্ছে। 

চিকিৎসকদের ধারণা, প্রথমে যে ছাত্রী অসুস্থ হয়, তার মৃগী রোগ ছিল। তাকে দেখেই কোনও কারণে অসুস্থ বোধ করেছে অন্যরা। তবে ওই স্কুলে ছাত্রীদের পাশাপাশি ছাত্ররাও রয়েছে। তাদের কেউই অসুস্থ হয়নি।