'এবার তো বোমা তৈরির কারখানাগুলি বন্ধ করুন।' মালদহে বিস্ফোরণ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি তুলেছেন তিনি। এদিকে বিস্ফোরণে মৃত ও জখমদের পরিবার পিছু আর্থিক সাহায্য দেওয়া কথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

আরও পড়ুন: 'রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের ঘর হয়ে গেছে রাজ্য', জামিন পেয়েই গর্জে উঠলেন দিলীপ ঘোষ

ঘড়িতে তখন বেলা ১১টা। বৃহস্পতিবার আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে মালদহের সুজাপুরের ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া এলাকা। বিস্ফোরণ ঘটে একটি প্লাস্টিক কারখানায়। ঘটনাস্থলেই মারা যান চারজন শ্রমিক। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে প্রাণ হারান আরও একজন। গুরুতর জখম পাঁচজনের চিকিৎসা চলছে মালদহ মেডিক্যাল কলেজ  ও হাসপাতালে। বিস্ফোরণের তীব্রতায় উড়ে গিয়েছে শেড, বড়সড় গর্ত হয়ে গিয়েছে কারখানার ভিতরেও। দুর্ঘটনার পর ঘটনাস্থলে যান মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার অলোক রাজরিয়া।

আরও পড়ুন: মালদহে বিস্ফোরণে ক্ষতিপূরণ ঘোষণা মমতার, মৃতদের পরিবারকে ২ লক্ষ আর্থিক সাহায্য রাজ্যের

এদিকে এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশে মালদহে রওনা দিয়েছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, মৃতেরা পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে। আর জখমরা পাবেন ৫০ হাজার টাকা। কিন্তু পাস্টিক কারখানায় বিস্ফোরণ ঘটল কি করে? টুইটে মুখ্য়মন্ত্রীকে নিশানা করে নিরপেক্ষ তদন্তের দাবি তুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়।