বৃহস্পতিবার মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল মালদহ। সুজাপুরে প্লাস্টির কারখানায় আচমকা বিস্ফোরণে মৃত্যু হয়েছে পাঁচজনের। আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও পাঁচজন। মর্মান্তিক এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বিস্ফোরণে মৃতদের পরিবার পিছু আর্থিক সাহায্য ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মালদহের ঘটনায় ৫ জনের মৃত্যু

রাজ্য সরকারের ক্ষতিপূরণ ঘোষণার কথা সাংবাদিক সম্মেলন করে জানান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, ঘটনার পরই নবান্নে তড়িঘড়ি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। মালদহের জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ রেখে বৈঠক করা হয়। বিস্ফোরণে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ঘোষণা করেছে রাজ্য সরকার। অন্যদিকে, আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য করেছে রাজ্য। ঘটনায় কয়েক জনের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন-'শুভেন্দু অধিকারী ছিলেন, আছেন, থাকবেন', এবার পোস্টার পড়ল উত্তরবঙ্গেও

মালদহে ৩৪ সড়কের ধারে সুজাপুরে বৃহস্পতিবার বেলা এগারোটা ভয়াবহ বিস্ফোরণ হয় প্লাস্টিক কারখানায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৪ জনের। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় মালদহ মেডিক্যালে ভর্তি রয়েছেন আরও পাঁচজন। ঘটনার পরই বিস্ফোরণস্থলে যান প্রাক্তনমন্ত্রী কৃষেন্দু নারায়ণ চৌধুরী। অন্যদিকে, পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমকে মালদহ যাওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। হেলিকপ্টারে করে মালদহে ফিরহাদ হাকিম।