সন্ধে নামতেই আকাশ জুড়ে কালো মেঘ। সেইসঙ্গে শুরু কালবৈশাখীর দাপট ও প্রবল ঝোড়ো হাওয়া। চারিদিকে সমানে বাজ পড়ার আওয়াজ। এরই মাঝে শুরু শিলাবৃষ্টি। শিলাবৃষ্টির সময় দেখা যায় বেশ কয়েক জায়গায় করোনা ভাইরাসের আকারের বরফ পড়ে রয়েছে। আর এর জেরে ছড়ায় আতঙ্ক। মুহূর্তের মধ্যে সোস্যাল  মিডিয়ায় ভাইরাল হয়ে যায় সেই ছবি। বৃহস্পতিবার রাতে এই ঘটনা পুরুলিয়ার রঘুনাথপুর ২ নম্বর ব্লকের ধানাড়া গ্রামে। 

আরও পড়ুন- পশ্চিমী ঝঞ্ঝার জের, শুক্রবার দুপুরের পর ঝড়-বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ রাজ্যে

কয়েক মাস থেকেই  বিশ্বের অন্যতম মারণ সংক্রমণ করোনাভাইরাসের  অনুবিক্ষণিক ছবি সবার কাছেই  পরিচিতি পেয়েছে। চোখ বন্ধ করলেই চোখের কাছে ভেসে উঠছে সারা বিশ্বের ত্রাস করোনাভাইরাসের ছবি। কিন্তু শিলা বৃষ্টির সময় আকাশ থেকে একেবারে করোনাভাইরাসের মতো হুবুহ বরফ পড়ায় বেশ চাঞ্চল্য ছড়ায়। বিজ্ঞান মনস্ক মানুষদের বক্তব্য, শিলা-বৃষ্টির সময় আকাশ থেকে যে বরফ পড়ে তা অনেক সময় গোলাকার ছাড়াও বিভিন্ন আকারেরই হয়ে থাকে। ধানাড়া গ্রামে যে বরফ পড়েছে সেটি দেখতে করোনাভাইরাসের মতো। এখন করোনা ভাইরাসের আতঙ্ক এবং তাঁর ছবি যেহেতু  সবার মনেই জাঁকিয়ে বসে আছে তাই শিলাবৃষ্টির সঙ্গে মাটিতে যে  বরফ  পড়েছে তাকে দেখে মনে হয়েছে হুবুহ করোনা ভাইরাসের মতোই। এটি নিয়ে অযথা আতঙ্কের কিছু নেই।  

করোনা ভাইরাসের মতো বরফের এই ছবি অবশ্য মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সবার আলোচনার বিষয় এই শিলাবৃষ্টি। আর সকলেই বলে চলেছেন, পুরুলিয়ার রঘুনাথপুর ২ নম্বর ব্লকের ধানাড়া গ্রামের আসে পাশে বৃষ্টির সঙ্গে করোনা ভাইরাস পড়েছে। যদিও, এই দাবি-র যে কোনও সত্যতা তা নেই নিশ্চিত করে দিয়েছেন বৈজ্ঞানিকভাবে চিন্তা-ভাবনা করা মানুষজন। এমনকী, প্রশাসনও এই বিষয়টি নিয়ে কোনও প্রতিক্রিয়া ব্যক্ত করেনি। 

আরও পড়ুন- লকডাউন ভেঙে বিপাকে স্বয়ং রাহুল-প্রিয়ঙ্কা, সত্যিই কি তাই, দেখুন ভাইরাল ভিডিও