করোনা মোকাবিলায় রাজ্য়ে লকডাউন নিয়ে আরও কড়া ব্য়বস্থা করল জেলা প্রশাসন। লকডাউন ভাঙলেই ক্য়ামেরাই ধরা পড়বে সেই ছবি। হুগলির শ্রীরামপুরে বেলুনের সাহায্য়ে আকাশ থেকে নজরদারি চালাবেন প্রশাসনের আধিকারিকরা। 
শ্রীরামপুরের আকাশে উড়তে থাকা এই বেলুনের তলায় ক্য়ামেরা লাগানো রয়েছে। সেই ক্য়ামেরা থেকেই নীচে থাকা সাধারণ মানুষের উপর নজর রাখছে এই উড়ন্ত ক্য়ামেরা। ক্য়ামেরা থেকে তোলা সেই ছবি ভেসে উঠছে শ্রীরামপুর মহকুমাশাসকের অফিসে থাকা কম্পিউটর স্ক্রিনে। স্বাভাবিকভাবেই কেউ লকডাউন ভাঙলেই খুব সহজেই অভিযুক্ত ব্য়ক্তিকে চিহ্নিত করতে পারছেন নজরদারিতে থাকা কর্মীরা। তত্ক্ষনাত ওই ব্য়ক্তির বিরুদ্ধে দ্রুত ব্য়বস্থা নিচ্ছে প্রশাসন। শুধু তাই নয়, কাজ ছাড়াই বাড়ির বাইরে থাকা কোনও ব্য়ক্তি অযথা ঘোরাফেরা করলে তাঁকে চিহ্নিত করে দ্রত ব্য়বস্থা নিচ্ছে পুলিশও।

করোনা মোকাবিলায় প্রথম থেকেই তত্পর রাজ্য় সরকার। হটস্পট এলাকাগুলিতে কড়া নজরদারি চলছে। পাশাপাশি, নতুন করে অন্য় জায়গা যাতে সংক্রমিত না হয়, সেকারণে লকডাউনের নিয়মকে আরও কড়াকড়ি করছে রাজ্য় প্রশাসন। কিন্তু, তারপরেও লকডাউন তোয়াক্কা না করেই অকারণে অনেক জনকেই ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। এই অবস্থায় নজরদারি বাড়াতে বেলুনে ক্য়ামেরা লাগিয়ে প্রশাসনের নজরদারি চালানো এক অভিনব পদক্ষেপ ।