ওভারহেডের তার ছিড়ে বিপত্তি, দীর্ঘক্ষণ বন্ধ হাওড়া-খড়্গপুর লাইনে ট্রেন পরিষেবা

| Oct 29 2022, 08:04 PM IST

ওভারহেডের তার ছিড়ে বিপত্তি, দীর্ঘক্ষণ বন্ধ হাওড়া-খড়্গপুর লাইনে ট্রেন পরিষেবা

সংক্ষিপ্ত

দক্ষিণ-পূর্ব রেলে হাওড়া খড়গপুর শাখায়  ট্রেন চলাচল ব্যহত হওয়ায় সপ্তাহের শেষ দিনে প্রবল ভোগান্তিতে অফিসফেরত নিত্যযাত্রীরা।
 

লোকাল ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে ছিড়ল ওভারহেডের তার। দীর্ঘক্ষণ ব্যহত হাওড়া-খড়্গপুর লাইনে ট্রেন পরিষেবা। শনিবার বিকেলে হাওড়া কারশেডের কাছে ঘটে এই দুর্ঘটনা। ঘটনার জেরে সঙ্গে সঙ্গে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। ব্যস্ত সময় আপ ও ডাউন লাইনে প্রায় দেড় ঘন্টা ধরে বন্ধ থাকে পরিষেবা। দক্ষিণ-পূর্ব রেলে হাওড়া খড়গপুর শাখায়  ট্রেন চলাচল ব্যহত হওয়ায় সপ্তাহের শেষ দিনে প্রবল ভোগান্তিতে অফিসফেরত নিত্যযাত্রীরা।

শনিবার বিকেল ৪.২০ নাগাদ ডাউন বালিচক লোকালের প্যান্টোগ্রাফ ভেঙে ওভারহড তার ছিঁড়ে যায়। ঘটনাটি ঘটে হাওড়া কারশেডের কাছে। ঘটনায় ব্যহত হয় দক্ষিণ-পূর্ব রেলে হাওড়া-খড়্গপুর শাখার ট্রেন চলাচল। রেলসূত্রে খবর প্রায় দু'ঘন্টার কাছাকাছি বন্ধ থাকে আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল। বিপত্তির খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় রেল আধিকারিক ও ইঞ্জিনিয়াররাও। আলো কমে আশায় মেরামতির কাজে যথেষ্ট ব্যঘাত ঘটে বলেও জানা যাচ্ছে। আলো জ্বালিয়ে কোনও মতে ওভারহেড তার সারানোর কাজ শুরু হয় বলেও জানা যাচ্ছে। 

Subscribe to get breaking news alerts

সপ্তাহের শেষ দিনে বেজায় সমস্যায় পড়তে হয় রেলযাত্রীদের। প্রায় ঘন্টা দু'য়েক ট্রেন চলাচল বন্ধ থাকায় ক্ষোভ সৃষ্টি হয় যাত্রীদের মধ্যে। হাওড়া স্টেশনে এসে অনেকে জানতে পারেন যে ট্রেন চলাচল আপাতত বন্ধ। স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়তে থাকে যাত্রীদের মধ্যে। ক্রমে ভিড় বাড়তে থাকে হাওড়া স্টেশনে। রেলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে এক যাত্রী জানায়, "প্রায় এক ঘন্টার কাছাকাছি দাঁড়িইয়ে আছি, কোনও ট্রেন নেই।  তারপর জানতে পারলাম যে তার ছিঁড়ে গিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খুবই সমস্যায় পড়ে গিয়েছি।" 

আরও পড়ুন-
মমতা বন্দ্যোপাধ্যায়ের একের পর এক প্রকল্পকে 'স্কচ' শিরোপা, 'লক্ষ্মীর ভাণ্ডার', 'ঐক্যশ্রী'-র সাথে বঙ্গের বনদফতরও
অনুব্রত-হীন বীরভূমে শাসক দলের ফাঁড়া, বাড়ি থেকে বেরিয়ে রাতের অন্ধকারে বেমালুম নিখোঁজ হয়ে গেলেন তৃণমূল নেতা!
অশোক গেহলটের হাত ধরে রাজস্থানে উন্মোচিত হতে চলেছে ৩৬৯ ফুট শিব মূর্তি, দেখে নিন ধ্যানমগ্ন শিবের বিশাল ভাস্কর্য

 
Read more Articles on