Asianet News BanglaAsianet News Bangla

Birthday Gift: গয়না বা পোশাক নয়, জন্মদিনে স্ত্রীকে উপহার 'চাঁদের জমি'

কেন্দ্রীয় সরকারের পাওয়ার গ্রিড কর্পোরেশনের ইঞ্জিনিয়ার হিসেবে নাগাল্যান্ডের লংলেং-এ কর্মরত শুভজিৎ। বছর খানেক আগে বাঁকুড়ার কেন্দুয়াডিহির রোমিলা সেনের সঙ্গে তাঁর বিয়ে হয়। রোমিলা হায়দরাবাদের একটি তথ্য প্রযুক্তি সংস্থায় কর্মরত। 

Husband bought land in moon gave it to wife as birthday gift bmm
Author
Kolkata, First Published Nov 14, 2021, 5:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গয়না, পোশাক (Dress) বা অন্য কোনও জিনিস নয় স্ত্রীকে (Wife) জন্মদিনে একটু অন্য ধরনের উপহার দিলেন যুবক। জন্মদিনে (Birthday) স্ত্রীকে এক টুকরো জমি উপহার (Gift) হিসেবে দিয়েছেন তিনি। না তবে সেই জমি বিশ্বের মধ্যে কোথাও নেই। আসলে ওই জমি রয়েছে চাঁদে। তাও আবার বৃহস্পতির চাঁদে (Moon of Jupiter)। আসলে কাছের মানুষকে চাঁদ উপহার দেওয়ার কথা অনেকেই বলে থাকেন। কিন্তু, দিতে পারেন ক'জন। আর এবার জন্মদিকে স্ত্রীকে বৃহস্পতির চাঁদে কেনা এক টুকরো জমি উপহার হিসেবে দিয়েছেন বাঁকুড়ার (Bankura) সিমলাপালের কাহারান গ্রামের শুভজিৎ ঘোষ। আর এই উপহার দেখে জন্মদিনে চক্ষু চড়কগাছ স্ত্রীর। 

জন্মদিনে স্ত্রীকে উপহার কি দেবেন তা অনেকেই ভেবে পান না। আসলে প্রিয় মানুষের কাছে জন্মদিনটা যাতে স্মরণীয় হয়ে থাকে সেই চেষ্টাই করেন সবাই। বাদ যাননি শুভজিৎও। ভেবে পাচ্ছিলেন না যে কোন উপহার দিলে তাঁর স্ত্রী খুশি হবেন। তাই জন্মদিনে উপহার দেখে স্ত্রী যাতে চমকে যান তার জন্যই বৃহস্পতির চাঁদে এক একর জমি কেনেন তিনি। আর তাই জন্মদিনের উপহার হিসেবে তুলে দেন স্ত্রীর হাতে।   

Husband bought land in moon gave it to wife as birthday gift bmm

আরও পড়ুন- শহর দাপিয়ে বেড়াল দুই 'বন্ধু', দাঁতালের তাণ্ডবে জারি ১৪৪ ধারা

কেন্দ্রীয় সরকারের পাওয়ার গ্রিড কর্পোরেশনের ইঞ্জিনিয়ার হিসেবে নাগাল্যান্ডের লংলেং-এ কর্মরত শুভজিৎ। বছর খানেক আগে বাঁকুড়ার কেন্দুয়াডিহির রোমিলা সেনের সঙ্গে তাঁর বিয়ে হয়। রোমিলা হায়দরাবাদের একটি তথ্য প্রযুক্তি সংস্থায় কর্মরত। কর্মসূত্রে তাঁরা দু'জনেই আলাদা আলাদা স্থানে কর্মরত। পুজোর ছুটি দু'জনেই একসঙ্গে বাঁকুড়ায় কাটিয়েছেন। নিজেদের জীবনের বিশেষ দিনগুলি একসঙ্গে কাটানোর চেষ্টা করেন তাঁরা। আর সেই দিনগুলির স্মৃতিও যাতে চিরস্মরণীয় হয়ে থাকে সেই চেষ্টাই করেন বাঁকুড়ার এই দম্পতি।

আরও পড়ুন- সন্তানদের পড়াশোনার জন্য ভাড়ায় অটো নিয়েছিলেন, একমাত্র রোজগেরের মৃত্যুতে অসহায় পরিবার

১৩ নভেম্বর ছিল রোমিলার জন্মদিন। যদিও কাজের চাপে ওইদিন স্ত্রীর কাছে থাকতে না পারলেও, উপহার দিয়ে স্ত্রীকে চমকে দিলেন শুভজিৎ। ওই দিন কেন্দুয়াডিহিতে নিজের বাপের বাড়িতে ছিলেন রোমিলা। আগের দিন রাত ১২টার সময়ই তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান শুভজিৎ। তার তখনই তাঁর হাতে তুলে দেন উপহার। তাঁর নামে চাঁদে এক একর কেনা জমির শংসাপত্র মোবাইলে পাঠিয়ে দেন শুভজিৎ। হোয়াটস অ্যাপ খুলতেই ভেসে ওঠে সেই শংসাপত্র। যা দেখে অবাক হয়ে যান রোমিলা। 

Husband bought land in moon gave it to wife as birthday gift bmm

আরও পড়ুন- বক্সা ব্যাঘ্রপ্রকল্পে ক্যামেরাবন্দি হল ব্ল্যাক প্যান্থার, খুশির হাওয়া বন দফতরে

এই উপহার পেয়ে রোমিলা বলেন, "আমি কখনও বৃহস্পতির চাঁদের সেই জমিতে যেতে পারব কিনা জানি না। কিন্তু, পরবর্তী প্রজন্মকে বলে যাব যদি কখনও সেখানে যাওয়া সম্ভব হয় তাহলে যে শিশুরা অর্থাভাবে কোনওদিন মহাকাশে যাওয়ার স্বপ্ন দেখার স্পর্ধাটুকুও দেখাতে পারে না তাদের যেন সেখানে নিয়ে যায়।" কিন্তু, হঠাৎ কেন এই ধরনের একটি উপহার স্ত্রীর জন্য বেছে নিলেন শুভজিৎ? এর উত্তরে তিনি জানান, "স্ত্রীর জন্মদিনে অভিনব কিছু উপহার দেওয়ার ভাবনা ছিল, এমন একটা উপহার যেটার মধ্যে একটা চমক থাকবে। সেই ভাবনা থেকেই চাঁদে স্ত্রীর নামে জমি কেনার কথা ভেবে ছিলেন। তারপর সেই জমি কিনে ফেলে তিনি। আগামী ৯০ দিনের মধ্যে মিলবে জমি কেনার চুক্তিপত্রও।" তবে স্ত্রীকে জন্মদিনে এমন একটা উপহার দিতে পেরে বেজায় খুশি শুভজিৎ।

Follow Us:
Download App:
  • android
  • ios