Asianet News BanglaAsianet News Bangla

Juvenile abuse- বাবার হাতেই যৌন নির্যাতনের শিকার নাবালিকা, প্রতিবেশীর সহায়তায় গ্রেফতার কাকাও

বাবা-কাকার বিকৃত যৌন লালসা শিকার নাবালিকা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বাগদা থানার হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েত এলাকায়।

In North 24 Parganas, a minor was sexually abused by his father
Author
Bongaon, First Published Nov 23, 2021, 8:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নাবালিকা নির্যাতনের(Juvenile abuse) পরিমাণ যেন ক্রমেই বেড়ে চলেছে গোটা রাজ্যে। এবার নিজের বাবা-কাকার যৌন লালসার শিকার হল উত্তর ২৪ পরগনার এক নাবালিকা। এদিকে উত্তর ২৪ পরগনার(north 24 pargana) বাগদা থানার হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েত(panchayet) এলাকার পুরাতন হেলেঞ্চার বাসিন্দা কাশেম মন্ডল চলতি বছরের অগাস্ট মাসেই এলাকারই এক যুবকের বিরুদ্ধে তাঁর মেয়েকে অপহরণের অভিযোগ তোলে। অভিযোগ করা হয় তাঁর মেয়েকে নিয়ে বলপূর্বক পালিয়ে গিয়েছে ওই যুবক। অগাস্টের ২২ তারিখে বাগদা থানায় দায়ের হয় লিখিত অভিযোগ। যদিও আসল ঘটনা জানতে পেরে চোখ কপালে ওঠে সকলের।

সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই ওই নাবালিকার উপর যৌন নির্যাতন(violence against women) করত তারই পরিবারের সদস্যরা। মূল অভিযুক্ত হিসাবে নাম উঠে আসছে তারই বাবা ও কাকার। এমনকী মেয়েকে অপহরণের যে গল্প ফাঁদা হয়েছিল তাও সম্পূর্ণ ভাবে ভুয়ো। পুলিশ খোঁজ নিয়ে জানতে পারে কোথাও যায়নি অভিযুক্ত যুবক, বরং বাড়িতেই রয়েছে। উল্টে পুলিশ জানতে পারে বাড়ির লোকের হাতেই নির্যাতনের শিকার হয়েছে ওই নাবালিকা। আর সেই নির্যাতনের হাত থেকে বাঁচতে মু্ম্বইতে মাসির বাড়িতে পালিয়েছিল সে। আর এই কাজে তাকে সহযোগিতা করেছিল প্রতিবেশী যুবক। তারপরেই তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে নাবালিকার বাবা।

আরও পড়ুন- ত্রিপুরায় ‘আক্রমণের’ নাট্য রূপান্তর, প্রতিবাদীদের পরিচয় নিয়ে ধোঁয়াশা তৃণমূলের অন্দরেই

এরপরেই নাবালিকাকে উদ্ধার করে প্রথমে বাগদা থানায় নিয়ে আসে পুলিশ। তখনই পুলিশ জানতে পারে দীর্ঘদিন থেকেই ঘৃণ্য অপরাধের শিকার ওই নাবালিকা। এরপরেই নাবালিকার লিখিত বয়ানের ভিত্তিতে বাবা কাশেম মণ্ডল ও কাকা কবির মণ্ডলকে গ্রেপ্তার করেছে পুলিশ।  বাবা ও কাকার বিরুদ্ধে পক্সো মামলা রুজু করেছে পুলিশ। ধৃতদের মঙ্গলবার বনগাঁ মহকুমা আদালতে পাঠিয়েছে বাগদা থানার পুলিশ। এদিকে এই বর্বর ঘটনার কথা সামনে আসতেই ঢিঁ ঢিঁ পড়ে যায় গোটা এলাকায়। অভিযুক্ত কাশেম মণ্ডল ও কবির মণ্ডলের উপযুক্ত শাস্তির দাবি তুলেছে এলাকার বাসিন্দারও।

আরও পড়ুন- এক বাড়িতেই হামলা ৪০ দামালের, ভাঙা বাড়িতেই দিন কাটাচ্ছে দিন মজুরের পরিবার

এদিকে গোটা দেশের অন্যান্য রাজ্যের তুলনায় নারী নির্যাতনে বিশেষ ভালো জায়গায় নেই পশ্চিমবঙ্গ। ভয় ধরাচ্ছে ধর্ষণে ভয় ধরাচ্ছে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো (NCRB) বা এনসিআরবি-র রিপোর্টও। রিপোর্ট বলছে সামগ্রিক নারী নির্যাতনের বিচারে শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। সেখানে গত এক বছরে মোট ৪৯ হাজার ৩৮৫টি ঘটনা ঘটেছে বলে খবর। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। গত এক বছরে বাংলায় মোট ৩৬ হাজার ৪৩৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে জানাচ্ছে এনসিআরবি।

 

Follow Us:
Download App:
  • android
  • ios