পশ্চিমবঙ্গের ,পশ্চিমের  জেলাগুলোতে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।  আজ বৃহস্পতিবার  থেকে কালকে সকালে পর্যন্ত মূলত এই অসময়ের বৃষ্টি পাবে রাজ্য়। ২৭ তারিখের পর থেকেই  কেটে যাবে বৃষ্টির প্রকোপ। ২৮ এবং ২৯ তারিখ এই দুদিন, রাজ্য়ের তাপমাত্রা আবার নতুন করে নিম্নমুখী হবে।  একটু বেশি ঠান্ডা পড়বে বর্ষ বিদায়ের আগে। কিন্তু ৩১ তারিখে মোটামুটি ঠান্ডা থাকবে।

আরও পড়ুন, 'দিদি'কে বলেও মিলল না সুরাহা, পচনধরা পা নিয়ে চার হাসপাতালে চক্কর যুবকের

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা বৃষ্টি হওয়ার প্রবল সম্ভবনা পশ্চিমবঙ্গে। তারপর থেকে কিন্তু ২৮ তারিখ থেকে আকাশ পরিষ্কার থাকবে । ২৭ তারিখ  আবার পারদ একটু বেশিই  নিম্নমুখী হবে।  মূলত এই বৃষ্টির কারণ হিসেবে বঙ্গোপসাগরের উপর একটি পশ্চিমী ঝঞ্ঝা। যার জেরে বৃষ্টিপাত হচ্ছে পশ্চিমবঙ্গের সর্বত্র। আজ কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রী সেলসিয়াস থাকবে।

আরও পড়ুন, বিহারি প্রতিবেশী ডাকাত, কলকাতা পুলিশের জালে ৬ জনের গ্য়াং

কলকাতায় আজ সকালে আকাশ আংশিক মেঘলা ছিল, কিন্তু বেলা বাড়ার সঙ্গে তা আরও ক্রমশ বৃদ্ধি পেয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৭ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৫  ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৯ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ১৭ ডিগ্রি সেলসিয়াস। ইতিমধ্য়েই পশ্চিমাঞ্চলে, উত্তরবঙ্গেও  সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে।