বিশ্ব বাংলা-র মালিক কে! লোগোকে ঘিরে এমনই প্রশ্ন তুলেছিলেন দুবছর আগে মুকুল রায়। বিজেপিতে যোগ দেওয়ার পরই বিশ্ব বাংলা লোগে নিয়ে সরব হয়েছিলেন তিনি। বিশ্ব বাংলা কি কোনও সরকারি সংস্থা না কোম্পানি! প্রশ্ন তোলায় শুরু হয় বচসা, যার জল গড়িয়েছিল আদালত পর্যন্ত।

আরও পড়ুনঃ 'মুকুল ও শুভ্রাংশু প্রস্তুত হও'! কাটমানি ফেরত চেয়ে এবার বিজেপি নেতার বিরুদ্ধে পোস্টার

এবার সেই মামলারই রায় ঘোষণা করল কলকাতার হাইকোর্ট। বিরোধীদের নিরাশ করেই বৃহস্পতিবার বিশ্ব বাংলার লোগো নিয়ে করা জোড়া মামলা খারিজ করে দিল আদালত। আদালতের এই ঘোষণার পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।  ইতিমধ্যেই মধ্যেই তিনি লিখিতভাবে কলকাতা হাইকোর্টে জানিয়েছেন লোগোটির মালিক তিনি নন। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা এই লোগো এখন ব্যবহার করার পেছনে কোনও প্রশ্ন থাকবে না।

২০১৭ সালে বিজেপি-তে যোগ দেওয়ার পর মুকুল রায় বিশ্ব বাংলা লোগো নিয়ে জোড়া মামলা দায়ের করেছিলেন আদালতে। জনস্বার্থ এই মামলা রুজু করেছিলেন শমীক দাশগুপ্ত ও সিদ্ধার্থ দাস। তাঁদের মতে এই লোগো ব্যবহারের ফলে লাভের মুখ দেখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই অভিযেগের ভিত্তিতে তদন্ত শুরু হলেও কোনও সঠিক উত্তর না মেলায় অবশেষে খারিজ হয়ে যায় এই মামলা।