শেষকৃত্য সম্পন্ন সমরেশ মজুমদারের, শেষ যাত্রায় দেখা মিলল না মমতা বন্দ্যোপাধ্যায় এবং অমিত শাহর

সমরেশ মজুমদারের শেষকৃত্য সম্পন্ন। এদিন তাঁকে শ্রদ্ধা জানান বহু রাজনৈতিক ব্যক্তিত্বরা । তবে ছিলেন না মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহ।

/ Updated: May 09 2023, 11:07 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

বাংলার মাটির কথা বললেন। কলকাতার মানুষকে উত্তরবঙ্গের বিশেষত তরাই আর ডুয়ার্সের প্রেমে ফেলে দিয়েছিলেন তাঁর লেখনির মাধ্যমে। তিনি সমরেশ মজুমদার। অর্জুন আর অনিমেষের স্রষ্টা। নকশাল আন্দোলনের  উত্তাল সময় মাধবীলতার নিখুঁত ছবি এঁকেছিলেন। যে মাধবীলতা এখনও যে নেটসেবি যে কোনও বাঙালি তরুণের মনে ঝড় তুলতে পারে।  সেই সমরেশ মজুমদারের কমল থেমে গিয়েছিল। দীর্ঘ অসুস্থতার কারণে সোমবার বিকেলে বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মঙ্গলবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হয় নিমতলায়। তাঁর আগে তাঁর দেহ শায়িত ছিল তাঁরই উত্তরকলকাতার শ্যামপুকুরের বাড়িতে। সেখানেই তাঁকে শ্রদ্ধা জানান তাঁর অনুগামীরা। উপস্থিত ছিলেন রাজনৈতিক ব্যক্তিত্বরা। তাঁরাও স্মরণ করেন লেখকের শক্তিশালী লেখনিকে।

তবে সমরেশ মজুমদারের শেষ যাত্রায় উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  অন্যদিকে কলকাতায় রবীন্দ্র জয়ন্তী উপলক্ষ্যে উপস্থিত থাকলেও এদিন বাংলার অন্যতম লেখকে শেষ শ্রদ্ধা জানাতে আসেননি বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ। যদিও বিজেপি সূত্রের খবর অমিত শাহের দিনভর ঠাসা কর্মসূচি ছিল। যা অবশ্যই পূর্বনির্ধারিত। তবে মমতার অনুপস্থিতির কারণ  যানা যায়নি।

Read more Articles on