নবান্নের সৌজন্য সাক্ষাত অতীত, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিক্ততা নিয়ে বই লিখলেন শুভেন্দু অধিকারী

| Nov 30 2022, 02:01 AM IST

Mamata Suvendu

সংক্ষিপ্ত

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আদতে যে তাঁর সম্পর্ক আদায় কাঁচকলায়, তা বিলক্ষণ জানেন শুভেন্দু অধিকারী। তাই নবান্ন থেকে ফিরে সেই আক্রমণের গতি ও তীব্রতা যেন আরও বেড়েছে। এবার তাতে পূর্ণ সঙ্গত দিচ্ছে শুভেন্দু অধিকারীর একটি টুইট।

বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই ছবিটা স্পষ্ট ছিল। মমতা শুভেন্দু বিরোধ ও বিতর্ক বাংলা রাজনীতির রোজদিনের হেডলাইন ছিল। মাঝখানে তাল কাটে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। সেদিন নাকি মমতাকে প্রণামও করেন শুভেন্দু। বিধানসভায় বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দুকে স্নেহ করেন বলে জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী। তবে এসবই টুকরো ও ব্যতিক্রমী ছবি।

আসল ছবি এবার প্রকাশ্যে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আদতে যে তাঁর সম্পর্ক আদায় কাঁচকলায়, তা বিলক্ষণ জানেন শুভেন্দু অধিকারী। তাই নবান্ন থেকে ফিরে সেই আক্রমণের গতি ও তীব্রতা যেন আরও বেড়েছে। এবার তাতে পূর্ণ সঙ্গত দিচ্ছে শুভেন্দু অধিকারীর একটি টুইট। সে টুইটে লেখা রাজ্যে তৃণমূলের সরকার তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর থেকে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মামলার ঝুলি এবার বই আকারে প্রকাশ করতে চলেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। সেই বই রাষ্ট্রপতি, উপ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন বিরোধী দলনেতা।

Subscribe to get breaking news alerts

 

২০২১ সালের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে তাঁর বিরুদ্ধে বহু মামলা দায়ের হয়েছে। বিরোধী দলনেতার দাবি সব অভিযোগই মিথ্যা। এবার তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা বই আকারে প্রকাশ করতে চলেছেন শুভেন্দু অধিকারী। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে সেই বই পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন বিজেপি নেতা।

মঙ্গলবার টুইট করে বিজেপি নেতা বলেন রাজ্যে গণতন্ত্র ঝুঁকিতে রয়েছে। ভিন্ন দলের রাজনৈতিক নেতা কর্মীদের বিরুদ্ধে ক্রমাগত মিথ্যা মামলা সাজিয়ে তাঁদের ফাঁসাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের পুলিশ। ২০২১ সালের ৫ই মের পর থেকে ২৬টি এরকম মিথ্যে মমলা তাঁর বিরুদ্ধে সাজানো হয়েছে। সেইসব মিথ্যের খবর তিনি ১৯৫৬ নামের একটি বইতে লিপিবদ্ধ করছেন।

শুভেন্দু বলেন এখনও পর্যন্ত মমতা ব্যানার্জি আমাকে দেড় বছরে উপহার দিয়েছেন একাধিক মিথ্যা মামলা। সব মামলা হয়েছে ৫ মে ২০২১-এর পরে। আমি আগামী মঙ্গলবার আমার উপরে করা সব মামলা বইয়ের আকারে ইংরেজি, হিন্দি ও বাংলা ভাষায় প্রকাশ করব। আগামী বুধবার রাষ্ট্রপতি-সহ গোটা ভারতবর্ষের মুখ্যমন্ত্রীদের পশ্চিমবঙ্গে বিরোধী দলনেতার উপরে সরকারি আগ্রাসন নিয়ে তৈরি ব্রোশিওর পাঠাব। এটা অন্য রাজ্যর মানুষেরও জানা উচিত।

উল্লেখ্য, মোট ৬ পাতার এই পুস্তিকায় শুভেন্দু দাবি করেছেন, রাজনৈতিক লড়াইয়ের পাশাপাশি সরকারের অগণতান্ত্রিক কাজের বিরুদ্ধে আইনী লড়াই জারি থাকবে। খুব শিগগিরই মুখ্যমন্ত্রী ও তার আধিকারিকদের জনগনের বিচারের মুখোমুখি হতে হবে বলেও হুঁশিয়ারী দিয়েছেন শুভেন্দু।

শুভেন্দু এদিন আরও বলেন, ‘আমি শুনছি, মমতা বন্দ্যোপাধ্যায় নাকি ৫ তারিখ আবার দিল্লি যাবেন। উনি পৌঁছানোর আগে রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রীর জানার দরকার মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর কোরিয়ার শাসকের মতো এখানে কীভাবে রাজ্য চালাচ্ছেন।