Asianet News BanglaAsianet News Bangla

Local Train Resumed- কোথাও তিল ধারণের জায়গা নেই, কোথাও আবার রবিবার বলে ফাঁকা ট্রেন

আজ থেকে রাজ্যে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন পরিষেবা চালুর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। আর ট্রেন চালু হওয়ার প্রথম দিনই ভিড় চোখে পড়ল একাধিক স্টেশনে। 

local train service resumed today Some where there is no place in train bmm
Author
Kolkata, First Published Oct 31, 2021, 10:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ থেকে রাজ্যে চালু হল লোকাল ট্রেন (Local TRain)। প্রায় ৬ মাস পর রাজ্যে ঘুরছে লোকাল ট্রেনের চাকা। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তের স্টেশনে (Station) ধরা পড়ল একাধিক ছবি। 

আজ থেকে রাজ্যে ৫০ শতাংশ যাত্রী (Passenger) নিয়ে লোকাল ট্রেন পরিষেবা (Local Train Service) চালুর অনুমতি দিয়েছে রাজ্য সরকার (State Government)। আর ট্রেন চালু হওয়ার প্রথম দিনই ভিড় চোখে পড়ল একাধিক স্টেশনে। সোনারপুর স্টেশনে উচে পড়েছিল ভিড়। রবিবার (Sunday) হওয়া সত্ত্বেও ট্রেনে তিল ধারণের কোনও জায়গা নেই। ট্রেনের মধ্যে দূরত্ববিধি মেনে বসার আয়োজন করা হয়েছিল। কিন্তু, সেই দূরত্ববিধি মানতে দেখা যায়নি কাউকেই। দূরত্ববিধি না মেনেই সব আসনেই বসতে দেখা গিয়েছে যাত্রীদের। 

local train service resumed today Some where there is no place in train bmm

একই ছবি ধরা পড়েছে বারাসতেও। রবিবার ছুটির দিনেও ডাউন বনগাঁ লোকাল ঢুকতেই দেখা গেল বাদুড়ঝোলা ভিড়। একই পরিস্থিতির ছবি ধরা পড়েছে ডাউন হাসনাবাদ লোকালেও। কামরার ভিতরে প্রচুর ভিড় দেখা গিয়েছে।

আরও পড়ুন- রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য কম, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা

বজবজ স্টেশনে দীর্ঘ দিন পর মানুষের লম্বা লাইন দেখা গিয়েছে। এতদিন স্টাফ স্পেশাল ট্রেন হওয়ায় স্টেশনে তেমন ভিড় লক্ষ্য করা যাচ্ছিল না। কিন্তু, আজ থেকে লোকাল ট্রেন চালি হওয়ার পর অবশেষে স্টেশনে ফিরল সেই ভিড়। রবিবাসরীয় সকালে মোট ২১টি আপ ডাউন ট্রেন বজবজ থেকে শিয়ালদহ থেকে যাত্রা শুরু করল।

আরও পড়ুন- আদালতের রায়ে আজই অভিষেকের সভা ত্রিপুরায়, বিপ্লবকে হুঁশিয়ারি তৃণমূলের যুবরাজের

বর্ধমান হাওড়া মেন ও কর্ড শাখার পাশাপাশি বর্ধমান রামপুরহাট এবং আসানসোল রেলপথে লোকাল ট্রেন চলাচল শুরু করল বর্ধমান স্টেশন থেকে। আবারও সেই একই ছবি ধরা পড়ল স্টেশনে। করোনাবিধি মেনে চলার জন্য মাইকে করে প্রচার করা হচ্ছে। কিন্তু, কোভিডবিধি তেমন একটা মানা হচ্ছে না স্টেশনে। 

local train service resumed today Some where there is no place in train bmm

হাওড়া স্টেশনেও ধরা পড়েছে ভিড়ের ছবি। লোকাল ট্রেনে ওঠার জন্য সকাল থেকেই ছুটোছুটি শুরু হয়ে গিয়েছে যাত্রীদের মধ্যে। এমনকী, চলন্ত ব্যান্ডেল লোকালে উঠতে গিয়ে পড়ে যান এক প্রৌঢ়। এরপর যাত্রীদের চিৎকারে থামে ট্রেন। 

আরও পড়ুন, By Election-'সিপিএম-র আছেটা কী, তন্ময় ভট্টাচার্য কোথাকার ভোটার', বিস্ফোরক পার্থ

তবে একটু অন্যরকম ছবি ধরা পড়ল কাটোয়া স্টেশনে। রবিবার হওয়ায় সেখানে ভিড় অনেকটাই কম। তারই মধ্যে দূরত্ববিধি মেনে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করে যাতায়াত করতে দেখা গিয়েছে যাত্রীদের। খড়গপুর স্টেশনে ধরা পড়ল স্বস্তির ছবি। দীর্ঘ অপেক্ষার পর লোকাল ট্রেন চালু হওয়ায় ছুটির দিনে ঘুরতে বেরিয়েছেন অনেকেই। সংক্রমণ রুখতে অনেকেই সতর্ক করোনাবিধি রক্ষায়। 

তবে এতদিন পর লোকাল ট্রেন চালু হওয়ায় বেজায় খুশি যাত্রীরা। এত মাস পর ফের কম টাকা দিয়ে যাতায়াত করতে পেরে খুশি সবাই। এমনকী, ট্রেনে ভিড় দেখে খুশি হকারাও। তবে ট্রেনে অতিরিক্ত ভিড় হলে ফের সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। যে কোনও সময় আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ।   

Follow Us:
Download App:
  • android
  • ios