Asianet News Bangla

শুভেন্দুর সঙ্গে তুষার মেহতার বৈঠক হয়নি , প্রমাণ হিসেবে সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবি অভিষেকের

  • তুষার মেহতাকে সলিসিটার জেনারেলের পদ থেকে অপসারণের দাবি তৃণমূলের
  • দিল্লিতে তাঁর বাড়িতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী
  • বৈঠকের অভিযোগ অস্বীকার করেছেন তাঁরা দু'জনেই
  • সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবি অভিষেকের
Make CCTV footage public Abhishek Banerjee after Solicitor General says did not meet Suvendu Adhikari bmm
Author
Kolkata, First Published Jul 2, 2021, 8:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নয়াদিল্লিতে গিয়ে সলিসিটর জেনারেল তুষার মেহতার বাড়ি গিয়েছিলেন নারদ মামলায় নাম থাকা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর ওই মামলার দায়িত্বে রয়েছেন তুষার মেহেতা। তাই তাঁকে ভারতের সলিসিটার জেনারেলের পদ থেকে অপসারণের দাবি জানিয়ে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিল তৃণমূল কংগ্রেস। যদিও বৈঠকের কথা অস্বীকার করেছেন তুষার মেহেতা ও শুভেন্দু দু'জনেই। তার প্রেক্ষিতে এবার পাল্টা টুইট করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, সলিসিটর জেনারেলের বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে নিয়ে আসা হোক। 

আরও পড়ুন- 'শুভেন্দুর সঙ্গে বৈঠক'এর জেরে বিপাকে সলিসিটর জেনারেল, মোদীকে চিঠি দিল তৃণমূল

টুইটারে অভিষেক লেখেন, "তুষার মেহতার দাবি অনুযায়ী, শুভেন্দুর সঙ্গে তাঁর গোপন বৈঠক হয়নি। কিন্তু, এই দাবির স্বপক্ষে সিসিটিভি ফুটেজ সামনে আনা হোক। আগাম অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই তাঁর বাড়িতে উপস্থিত হয়েছিলেন শুভেন্দু?"

আরও পড়ুন- উপনির্বাচনের জন্য প্রস্তুত রাজ্য, নির্বাচন কমিশনের প্রশ্নের জবাবে সবুজ সংকেত নবান্নর

তিনি আরও লেখেন, "মিস্টার অধিকারী বিভিন্ন অফিসারের উপস্থিতিতে মাননীয় সলিসিটর জেনারেলের বাসভবনে প্রবেশ করেন এবং সেখানে প্রায় ৩০ মিনিট ছিলেন। তারপরেও কি বৈঠক বাকি রয়েছে বলে আশা করা যায়? গোটা ব্যাপারটাই অস্পষ্ট। আশা করা যায় প্রকৃত সত্য সামনে আসবে।"

যদিও শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর দেখা করার কোনও প্রশ্নই আসে না বলে দাবি করেছেন তুষার মেহতা। তবে শুভেন্দু অধিকারী যে বৃহস্পতিবার দুপুর তিনটে নাগাদ তাঁর বাসভবন তথা কার্যালয়ে এসেছিলেন, সেই কথা মেনে নিয়েছেন তিনি। তবে, তাঁর সঙ্গে শুভেন্দুর শেষ পর্যন্ত দেখা হয়নি এবং এক কাপ চা খেয়েই সেখান থেকে বিদায় নিয়েছিলেন শুভেন্দু। 

তুষার মেহেতার দাবি, শুভেন্দু যখন এসেছিলেন, সেই সময় তিনি নিজের কক্ষে এক পূর্ব নির্ধারিত বৈঠকে ব্যস্ত ছিলেন। তাঁর কর্মচারীরা শুভেন্দুকে তাঁর কার্যালয়ের ওয়েটিং রুমে বসান এবং তাঁকে এক কাপ চা দিয়েছিলেন। বৈঠকের পর আবার তুষার মেহতা জানতে পেরেছিলেন তাঁর ব্যক্তিগত সচিব আসবেন কোনও জরুরি কাজ নিয়ে। তাই শুভেন্দু অধিকারির সঙ্গে দেখা করতে পারবেন না বলে কর্মীদের মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন। 

আরও পড়ুন- শুভেন্দুর রাজ্যের নিরাপত্তার কোনও প্রয়োজন নেই, জানাল হাইকোর্ট

নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার পর ১০ আকবর রোডে সলিসিটর জেনারেল তুষার মেহতার বাড়িতে যান শুভেন্দু। তারপর থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে, কেন তুষার মেহতার সঙ্গে দেখা করতে গেলেন তিনি?‌ নারদ মামলায় নিজের নাম যাতে ধামাচাপা দেওয়া যায় তার জন্যই কি গিয়েছিলেন?‌ কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে যখন নারদ মামলার শুনানি চলছে তখনই সলিসিটর জেনারেলের বাড়িতে শুভেন্দুর উপস্থিতি তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios