তৃণমূল বিধায়কদের জন্য এবার নয়া শর্ত দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় বিধায়কদের প্রতি তাঁর নির্দেশ, নিজের বিধানসভা এলাকার ভোটার হতে হবে সংশ্লিষ্ট বিধায়ককে। যে বিধায়করা এখন নিজের বিধানসভা এলাকার ভোটার নন, অবিলম্বে তাঁদের সেখানকার ভোটার লিস্টে নাম তোলার নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী। 

এ দিন তৃণমূল ভবনে পশ্চিম মেদিনীপুরে দলের নির্বাচনী ফলাফল নিয়ে পর্যালোচনা বৈঠকে বসেন তৃণমূল নেত্রী। সেখানে দলের জেলা নেতৃত্বকে ডাকা হয়েছিল। সেখানেই এই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন- কাটমানি নিলেই গ্রেফতার, শুধরে যাওয়ার পরামর্শ দিয়ে মনে করালেন মমতা

ওই বৈঠকেই গড়বেতার বিধায়ক আশিস চক্রবর্তীকে ভর্ৎসনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বিধায়কের বিরুদ্ধে দলের মধ্যেই গোষ্ঠীদ্বন্দ্ব তৈরি করার অভিযোগ পেয়েছিলেন দলনেত্রী। তার উপরে আশিসবাবু গড়বেতার ভোটারও নন। ফলে তিনি নিজের বিধানসভায় বেশি সময় দেন না বলেও অভিযোগ। 

রাজ্যে এমন অনেক বিধায়কই আছেন, যাঁরা নিজের এলাকার ভোটার নন। ফলে অনেক ক্ষেত্রেই অভিযোগ ওঠে, বহিরাগত বিধায়করা নিজেদের কেন্দ্রে সময় দিচ্ছেন না। যে কারণে ওই বিধায়ক এবং শাসক দলের প্রতি সাধারণ মানুষের আস্থাও কমতে শুরু করেছে বলে শাসক দলের মধ্যেই অভিযোগ উঠছে। সেই সমস্যা দূর করতেই এবার নিজের দলের বিধায়কদের জন্য নতুন নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।