হুরিয়েতের ভাষায় কথা বলে  দেশের অখণ্ডতাকে ভাঙতে চাইছেন মমতা বন্দ্যেপাধ্যায়। শনিবার এই অভিযোগে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

তিনি বলেন, কথায় কথায় কাশ্মীরে গণভোটের দাবি করে হুরিয়েত কনফারেন্স। পাকিস্তানের প্রধানমন্ত্রী গণভোটের দাবি করেন। এখন দেখা যাচ্ছে, একই সুর শোনা যাচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রীর গলায়। মুখ্যমন্ত্রী সংশোধিত নাগরিকত্ব আইন খারিজের দাবিতে গণভোটের দাবি করে দেশের সার্বভৌমত্ব নষ্ট করতে চাইছে বলে অভিযোগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি। 

দিলীপবাবু বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার সময় দেশের সার্বভৌমত্ব ও সংবিধানকে রক্ষা করার শপথ নিয়েছিলেন। কিন্তু তিনি তা মানছেন না। কদিন আগেই পার্কসার্কাসে মুখ্যমন্ত্রী সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করে মোদী সরকারের বিরুদ্ধে গণভোটের দাবি করেন। আর মুখ্যমন্ত্রীর এই দাবির বিরুদ্ধেই সরব হয়েছে বিজেপি। তাদের মতে, অতীতেও মুখ্য়মন্ত্রীর গলায় পাকিস্তানের সুর শোনা গিয়েছে। এবারও তার ব্য়তিক্রম হয়নি। নাগরিকত্ব আইনের বিরোধিতা করতে গিয়েও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মতো ভারত বিরোধী কথা বলছেন তিনি।