ক্রমশ পায়ের তলা থেকে জমি হারাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই দাবি করেছেন কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। শনিবার অমিত শাহ-র আগমন নিয়ে তীব্র উত্তেজনা রয়েছে বাংলার রাজনৈতিক মহলে। কিন্তু, প্রায় চুপেসাড়ে গত তিন দিন ধরে মালদার দুটি লোকসভা কেন্দ্রে বঙ্গ বিজেপি-র 'আর নয় অন্য়ায়' প্রচার-কে এগিয়ে নিয়ে যাচ্ছেন গজেন্দ্র সিং শেখাওয়াত।

রাজ্যের মোট ৬টি লোকসভা 'কেন্দ্রে আর নয় অন্যায়' প্রচারের কেন্দ্রীয় পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। এই নিয়ে দ্বিতীয়বার বাংলায় এসেছেন তিনি। সফরে তাঁর সঙ্গে দেখা যাচ্ছে মালদা উত্তর-এর সাংসদ শ্রী খগেন মুর্মু-সহ বিজেপির জেলার নেতা-কর্মীদের। শনিবার অমিত শাহ-র সঙ্গে এক বৈঠকে মিলিত হবেন কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী। তার আগে শুক্রবার তিনি মালদায় গঙ্গার ভাঙনে জমি হারানো অসহায় কৃষকদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানেই এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ের তলা থেকে মাটি ক্রমশ সরছে।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, মানুষের যেরকম সাড়া দেখছেন তাতে তিনি নিশ্চিত যে বাংলা পরিবর্তন চাইছে। মমতা বন্দ্যোপাধ্য়ায় নিজেও তা বুঝতে পেরেছেন। তাই তিনি ভয় পেয়েছেন। আর তার জন্যই জেপি নাড্ডা থেকে শুরু করে বঙ্গ বিজেপির কার্যকর্তাদের উপর যারপরনাই হিংসা নেমে আসছে। তবে, বঙ্গ বিজেপি যেভাবে কাজ করছে এবং বাংলার মানুষ যেভাবে সাড়া দিচ্ছেন তাতে মমতা সরকারের পতন নিশ্চিত। তিনি বলেন, 'এমনকী রাবনের অহংকার ও দমনপীড়ণেরও অবসান ঘটেছিল, মমতা দিদি আপনি ব্যাগ গোছাতে শুরু করে দিন'।