৭ জানুয়ারী নন্দীগ্রামের সভায় উপস্থিত থাকবেন না মুখ্যমন্ত্রী। তা বলে বন্ধ থাকবে না এই বিশেষ সভা, হাজির থাকবেন রাজ্যের সভাপতী সুব্রত বক্সি। সোমবার এমনটাই খবর প্রকাশ্যে আনলেন রামনগরের বিধায়ক অখিল গিরি। তিনি জানিয়েছেন, ৭ জানুয়ারী নন্দীগ্রামে সভা করতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণে চলছিল প্রস্তুতিও। কিন্তু সেই সূচী বাতিল করা হয়েছে বর্তমানে। 

আরও পড়ুন- রাজ্যপাল-সৌরভ সাক্ষাৎ, 'নানা বিষয়ে আলোচনা', জানালেন জগদীপ ধনখড়

৭ জানুয়ারী নন্দীগ্রামের জন্য এক গুরুত্বপূর্ণ দিন। এই বিশেষ দিনেই ১৩ বছর আগে প্রাণ হারিয়েছিলেন তিন আন্দোলনকারী। ২০০৭ সালে শুরু হওয়া নন্দীগ্রামে আন্দোলনের উদ্দেশ্যে এবার মমতা বন্দ্যোপাধ্যায় স্থির করেছিলেন, এই বিশেষ দিনে সভা করার। নিজে উপস্থিত থেকে জনসভা করবেন তিনি। কিন্তু ২৮ তারিখ প্রকাশ্যে আসে থাকছেন না দিদি। 

 

তবে ঠিক কী কারণে মুখ্যমন্ত্রীকে বাতিল করতে হল সেই সূচী, তা নিয়ে তেমন কিছুই জানাননি রামনগরের বিধায়ক অখিল গিরি। তবে এই খবর সামনে আসা মাত্রই শুরু হয়েছে জল্পনা। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় সূচী মেনেই বর্তমানে উপস্থিত বোলপুরে। মঙ্গলবার হবে রোড শো। এরপর উত্তরবঙ্গ সফরের পরিকল্পনা রয়েছে। ফিরেই নন্দীগ্রামে যাওয়ার পরিকল্পনা করেছিলেন তিনি। যদিও তিনি উপস্থিত থাকতে পারছেন না, তা বলে জনসভা বন্ধ হবে না। উপস্থিত থাকবেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। থাকবেন সুব্রত বক্সিও।