১০লক্ষ টাকার জালনোট সহ পুলিশের জালে ধরা পড়ল আন্তঃরাজ্য পাচার চক্রের এক পান্ডা। পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত ব্যক্তির নাম শংকর মাহাতো। গোপন সূত্রের খবর পেয়ে অভিযান চালিয়ে সাফল্য পায়, মালদার কালিয়াচক থানার পুলিশ ও ক্রাইম মনিটর সেল। বৃহস্পতিবার ধৃত ব্যক্তিকে মালদা জেলা আদালতে পাঠিয়ে তদন্তে নেমেছে কালিয়াচক থানার পুলিশ।

আরও পড়ুন, বাঙালির ভ্যালেন্টাইন ডে-তে মাতল বর্ধমান বিশ্ববিদ্যালয়, গোলাপবাগে বসন্তের ছোঁয়া

পুলিশ সূত্রে জানা গেছে, বছর সাতচল্লিশের  শংকর মাহাতো ঝাড়খণ্ডের ধানবাদ জেলার মাইথন থানা এলাকার বাসিন্দা। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ১০ লক্ষ টাকার জালনোট যা সমস্তই দু'হাজার টাকার নোট। কালিয়াচক থানার শাহবাজপুর এলাকা থেকে ধৃতকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বুধবার গভীর রাতে কালিয়াচক থানার আইসি আশিস দাসের নেতৃত্বে ক্রাইম মনিটরিং সেল সহ পুলিশের একটি দল অভিযান চালায় শাহবাজপুর এলাকায়। সেখানে ওই ব্যক্তিকে উদ্দেশ্যহীন ভাবে ঘুরাঘুরি করতে দেখে পুলিশের সন্দেহ হওয়ায় ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালায় পুলিশ। উদ্ধার হয় এই বিপুল পরিমাণ জাল নোট।

আরও পড়ুন, দাঁতনে অষ্ঠম শ্রেণির ছাত্রী ধর্ষণে বিজেপি কর্মীর নাম

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান,এই ধৃত ব্যক্তি কালিয়াচকের কোন এক প্রান্ত থেকে জালনোট নিয়ে ঝাড়খন্ডে যাওয়ার ছক ছিল। তবে তার আগেই পুলিশ তাকে গ্রেফতার করে। বৃহস্পতিবার ধৃতকে সাত  দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়েছে। মালদা জেলা আদালতে পাঠানোর পাশাপাশি এই পাচার চক্রের সাথে আরও কারা জড়িত তার তদন্তে নেমেছে কালিয়াচক থানার পুলিশ।