Asianet News BanglaAsianet News Bangla

টানা বৃষ্টির মধ্যেই সাগরদ্বীপে আছড়ে পড়ল মিনি টর্নেডো, রক্ষা পেল কপিল মুনির মন্দির

ঘটনার জেরে দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে সাগরদ্বীপ এলাকায়। পঞ্চায়েত সমিতির সভাপতি ও সাগর ব্লকের বিডিও সুদীপ্ত মণ্ডল এলাকা পরিদর্শন করেন।

Mini Tornedo hits Sagar island today along with heavy rain bmm
Author
Kolkata, First Published Sep 20, 2021, 8:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মাত্র ২ মিনিটের মিনি টর্নেডোর দাপটে তছনছ হয়ে গেল সাগরের কপিল মুনির মন্দির চত্বর। তছনছ হয়ে যায় কয়েকটি সরকারি কটেজ এবং স্থানীয়দের কিছু অস্থায়ী দোকান। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছে কপিল মুনির মন্দির। টানা বৃষ্টির মধ্যে এই মিনি টর্নেডো আছড়ে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল স্থানীয়দের মনে। ঝড় থামার পরই ঘটনাস্থলে যান স্থানীয় ব্লক প্রশাসনের আধিকারিকরা। 

ঘটনার জেরে দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে সাগরদ্বীপ এলাকায়। পঞ্চায়েত সমিতির সভাপতি ও সাগর ব্লকের বিডিও সুদীপ্ত মণ্ডল এলাকা পরিদর্শন করেন। এই ঘটনায় কেউ আহত হননি বলে জানিয়েছেন বিডিও। 

Mini Tornedo hits Sagar island today along with heavy rain bmm

রবিবার মধ্য রাত থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি হয়েছে। সোমবারও সেই বৃষ্টি কমার কোনও নাম নেই। আর টানা বৃষ্টির জেরে সাগরদ্বীপের বিভিন্ন এলাকা জলমগ্ন। এর মধ্যেই সকাল ১০টা ৩৫ মিনিট নাগাদ সাগরের কপিল মুনির মন্দির থেকে সমুদ্র সৈকতে যাওয়ার রাস্তায় আচমকা টর্নেডো দেখতে পান স্থানীয়রা। আতঙ্ক ছড়িয়ে পড়ে তাঁদের মনে। ভয়ে এলাকা ছেড়ে পালানোর চেষ্টা করেন তাঁরা।

আরও পড়ুন- রাতভর বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি শহরে, আজ সারাদিন কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া

রাস্তার ধারে থাকা পঞ্চায়েত সমিতির কটেজের মধ্যেও দাপিয়ে বেড়ায় টর্নেডো। স্থানীয়রা জানিয়েছেন, মাত্র ২ মিনিট স্থায়ী হয়েছিল এই ঝড়। কিন্তু, তার মধ্যেই তছনছ হয়ে যায় গোটা এলাকা। এর প্রভাবে পঞ্চায়েত সমিতির সাগর কটেজ পুরো তছনছ হয়ে গিয়েছে। অস্থায়ী চারটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

Mini Tornedo hits Sagar island today along with heavy rain bmm

আরও পড়ুন- বাড়ির নারকেল গাছের উপর বাজ পড়ে মুর্শিদাবাদে মৃত্যু যুবতীর, আশঙ্কাজনক আরও ৩

খবর পেয়েই প্রশাসনের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছান। এই এলাকায় কয়েকজন পর্যটকও আটকে পড়েছিলেন। তাঁদের উদ্ধার করে অন্যত্র নিয়ে যাওয়া হয়। 

আরও পড়ুন- রাতভর বৃষ্টিতে জলমগ্ন তিলোত্তমা, সপ্তাহের প্রথম দিনেই ভোগান্তি

ইয়াসের পর ভারী বৃষ্টি হয়েছিল সাগরদ্বীপে। সেই সময়ও ওই এলাকায় দেখা দিয়েছিল টর্নেডো। কিন্তু, তখন তা স্থলভাগে প্রবেশ করেনি। তবে এবার তা আছড়ে পড়েছিল স্থলভাগের উপর। আর এবার এই ঝড়ের প্রভাবে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

Follow Us:
Download App:
  • android
  • ios