Asianet News BanglaAsianet News Bangla

'পরীক্ষামূলকভাবে আধার ও রেশন কার্ডের লিঙ্কিং শুরু', সোমবার মমতার সঙ্গে বৈঠকে খাদ্যমন্ত্রী

 

  •  সুপ্রিম কোর্ট রায় দিয়েছেন ওয়ান নেশন ওয়ান রেশন কার্ডের 
  •  পরীক্ষামূলক ভাবে আধার কার্ড ও রেশন কার্ডের লিঙ্কিং চলছে 
  • ইতিমধ্যেই রেশন ডিলারদের কাছে পিওএস মেশিন পৌঁছে গেছে 
  • 'মুখ্যমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আগামীকাল বৈঠক হবে', বার্তা খাদ্যমন্ত্রীর 

 
 

Minister Rathin Ghosh gave details about the Aadhaar link with the ration card RTB
Author
Kolkata, First Published Jun 13, 2021, 1:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক নিয়ে রাজ্যবাসীকে বিস্তারিত জানালেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। উল্লেখ্য, একুশের নির্বাচনে ঘাসফুল শিবিরের অন্যতম হাতিয়ার ছিল ইস্তাহের রেশনের বড়সড় প্রস্তাব। এদিকে তাঁর আগে রেশন কেলেঙ্কারি নিয়ে লেগে গিয়েছে কালির দাগ। তবে সেই সব কিছুকে পার করে বিপুল জয়ে জয়ী হয়ে খাদ্যমন্ত্রীর ভূমিকায় এবছর রথীন ঘোষকে দায়িত্ব দিয়েছেন। ইতিমধ্যেই রেশনের আধুনিকীকরণ নিয়ে জোরকদমে কাজ শুরু করেছেন খাদ্যমন্ত্রী।

আরও পড়ুন, কমছে কোভিড, লকডাউন নিয়ে সোমবার সিদ্ধান্ত জানাতে পারে নবান্ন, কী কী ছাড় দিতে পারেন মমতা 

 

 

রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ জানালেন, গতকাল সুপ্রিম কোর্ট রায় দিয়েছেন ওয়ান নেশন ওয়ান রেশন কার্ডের। তবে এর বিস্তারিত রায় আমরা এখনও দেখিনি। প্রাথমিক ক্ষেত্রে পরীক্ষামূলক ভাবে আধার কার্ড ও রেশন কার্ডের লিঙ্কিং চলছে।তবে মুখ্যমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আগামীকাল বৈঠক হবে। ইতিমধ্যেই রেশন ডিলারদের কাছে পিওএস (POS) ইলেকট্রিক মেশিন পৌঁছে গেছে। রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক হয়ে গেলে কার্ডের পরিবারের লোককেই ওই মেশিনে সোয়াইপ করে রেশন তুলতে হবে। তবে ওয়ান নেশন ওয়ান রেশন কার্ড চালু করার বিষয়ে মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। 

 

 

আরও পড়ুন, 'আগে নিজের বাড়িতে বোঝান শুভেন্দু', দলত্যাগবিরোধী আইন ইস্যুতে বিস্ফোরক কুণাল, পাল্টা দিলীপও 

মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টের রায়কে রিভিউ করে দেখবেন বলে জানিয়েছেন। তবে ওয়ান নেশন ওয়ান কার্ড হলে মানুষ রাজ্যে যে কোনও প্রান্ত থেকে রেশন তুলতে পারবে এবং আধার লিঙ্ক হলে একমাত্র কার্ডের বৈধ ব্যক্তি রেশন তুলতে পারবে বলে জানালেন খাদ্যমন্ত্রী। অপরদিকে তিনি আরও জানিয়েছেন, 'করোনা ভ্যক্সিন সার্টিফিকেটে এবার প্রধানমন্ত্রীর ছবি আর থাকছে না। তার জায়গায় এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকছে।  মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া সার্টিফিকেট ইস্যু করাতে কোন বির্তক নেই বলে দাবী রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের।
 

Follow Us:
Download App:
  • android
  • ios