Asianet News BanglaAsianet News Bangla

পরিবেশ রক্ষায় সাইকেল যাত্রায় মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা, হাওড়া থেকে পাড়ি দেবেন সুন্দরবন

  • পরিবেশরক্ষায় অভিনব উদ্যোগ মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লার
  • হাওড়া থেকে সাইকেলে চেপে সুন্দরবন যাবেন তিনি
  • বিভিন্ন স্কুলে গিয়ে পড়ুয়াদের প্রকৃতি পাঠ দেবেন মন্ত্রী
  • যাত্রা শুরু মঙ্গলবার
     
Minster Laxmi Ratan Shukla is cycle rally to creat environment awarness
Author
Kolkata, First Published Dec 2, 2019, 8:13 PM IST

পরিবেশ সচেতনতার বার্তা দিতে এবার সাইকেল যাত্রায় খোদ রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার হাওড়া ঘুসুড়ি থেকে সাইকেলে চেপে সুন্দরবনের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। মন্ত্রীর বক্তব্য়, 'দুষণ এখন সবচেয়ে বড় সমস্যা। আগামী প্রজন্মের পরিবেশকে বাসযোগ্য করে রাখতে হবে। রাস্তায় নেমে মানুষের সজাগ করে তুলবে। সেই কাজ করতেই এই অভিযানে নেমেছি। আশা করি উদ্যোগ সফল হবে।'

বাংলার ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। খেলেছেন ভারতীয় দলেও।  খেলার ছাড়ার পর সক্রিয় রাজনীতি যোগ দেন লক্ষ্মীরতন শুক্লা। উত্তর হাওড়ার বিধানসভা কেন্দ্র থেকে জিতে রাজ্যের মন্ত্রী হয়েছেন তিনি।  ফের একবার মাঠে নেমেছেন বাংলার এই প্রাক্তন ক্রিকেটার। গত কয়েক দিন ধরে হাওড়া অ্যাকাডেমির মাঠে সাইকেল নিয়ে চলছে জোরকদমে অনুশীলন। কারণ, মানুষকে পরিবেশ নিয়ে সচেতনতা করতে রাস্তায় নামার সিদ্ধান্ত নামার সিদ্ধান্ত নিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা। মঙ্গলবার, বিশ্ব প্রতিবন্ধী দিবসে হাওড়ার থেকে থেকে সাইকেল চেপে সুন্দরবনের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। সাইকেল চালিয়ে যেতে হবে ১১০ কিমি পথ।  প্রস্তুতি কোনও ফাঁক রাখতে রাজি নন রাজ্যের মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। 

আরও পড়ুন:শাড়ি পরেও হয় বডি বিল্ডিং, দেখিয়ে দিলেন শিলিগুড়ির স্বর্ণালি, সেরা ১৫ ছবি

কীভাবে মানুষকে পরিবেশ সচেতনতার পাঠ দেবে লক্ষ্মীরতন শুক্লা? সুন্দরবন যাওয়ার পথে একাধিক স্কুলের যাবেন রাজ্যের এই মন্ত্রী। পরিবেশ সম্পর্কে সচেতনতা বাড়াতে ও পরিবেশ দূষণ রোধে কী কী পদক্ষেপ নেওয়া উচিত, তা বোঝাবেন সকলেই। স্রেফ সুন্দরবনই নয়, এবার থেকে সাইকেল চালিয়ে রোজ অফিসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা।   এদিকে পরিবেশ রক্ষায় উদ্যোগ নেওয়ার লক্ষ্মীরতন শুক্লাকে শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেটার হরভজন সিং ও ঋদ্ধিমান সাহা।  

Follow Us:
Download App:
  • android
  • ios