Asianet News BanglaAsianet News Bangla

Bashirhat - বসিরহাটে শুরু একগুচ্ছ নয়া প্রকল্প, বিধায়কের হাত ধরে উদ্বোধন নতুন বাসরুটের

 

তিন প্রস্তাবের মধ্যে একটি ছিল টাকি রোড সংস্কার, দুই বসিরহাটের বেসরকারি হাসপাতালগুলিতে স্বাস্থ্য সাথী কার্ডের পরিষেবা প্রদান এবং তিন বসিরহাট থেকে কলকাতাবসিরহাট থেকে হাওড়া বাস রুট চালু করা।

MLA Saptarshi Banerjee launches new Basirhat-Kolkata bus route
Author
Basirhat, First Published Nov 21, 2021, 2:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিধানসভা ভোটে(assembly polls) এসেছে বিশাল জয়। রাজ্যের কমবেশি প্রতিটা কোনায় নতুন করে ফুটেছে ঘাসফুল। এদিকে বিধানসভা ভোট পূর্বে নির্বাচনী(election) ময়দানে জয় নিশ্চিত করতে অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল নেতারা। মানুষের ভরসায় ফের তারা মসনদে বসতেই মানুষদের দাবি মানতে মাঠে নেমে পড়েছেন অনেকেই। এদিকে উত্তর ২৪ পরগনা জেলার মধ্যমগ্রামে(Madhyamgram) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata banerjee) প্রশাসনিক বৈঠকে বসিরহাট(Basirhat) দক্ষিণ বিধানসভার বিধায়ক ডক্টর সপ্তর্ষি ব্যানার্জি(Dr. Saptarshi Banerjee) তিনটে প্রস্তাব রেখেছিলেন। এবার তা বাস্তবয়নেই নেমে পড়েছে প্রশাসন।

তার তিন প্রস্তাবের মধ্যে একটি ছিল টাকি রোড সংস্কার, দুই বসিরহাটের বেসরকারি হাসপাতালগুলিতে স্বাস্থ্য সাথী কার্ডের পরিষেবা প্রদান এবং তিন বসিরহাট থেকে কলকাতা,  বসিরহাট থেকে হাওড়া বাস রুট চালু করা। বসিরহাটের মানুষের সুবিধার জন্য এই তিন দফা দাবি রেছেছিলেন বিধায়ক ডক্টর সপ্তর্ষি ব্যানার্জি। দুদিন পার হতে না হতে প্রশাসনিক কর্তারা দ্রুততার সাথেই এই প্রকল্পগুলি বাস্তবায়নে মাঠে নেমে পড়েছেন। শনিবার এরই মধ্যে একটি প্রকল্পের শুভ উদ্বোধন করলেন তিনি। চালু হল নতুন দুটি বাস।

আরও পড়ুন-বেনামী পোস্টার ঘিরে জোরদার রাজনৈতিক তর্জা বাঁকুড়ায়

বসিরহাট থেকে কলকাতা ও বসিরহাট থেকে হাওড়া এই বাস দুটি এখন থেকে নতুন যাত্রা শুরু করল জেলা থেকে। একটি বসিরহাট বারাসাত হয়ে ধর্মতলা ও অপরটি বসিরহাট মালঞ্চ হয়ে হাওড়া যাত্রা করবে বলে জানা যাচ্ছে। নতুন দুটি বাসের শুভ সূচনা পর্বে উপস্থিত ছিলেন বসিরহাটের দক্ষিণের বিধায়ক ডক্টর সপ্তসী ব্যানার্জি ও বসিরহাট পৌরসভার পৌরপিতা  অসিত মজুমদার ও পরিবহন দপ্তরের আধিকারিক সহ আরও অনেক নেতৃবৃন্দ। নতুন রুটের সূচনায় বসিরহাটবাসীর কলকাতা যাত্রা যে আরও সুগম হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না। তাই এই নয়া প্রকল্পের সূচনায় খুশির জেলার একটা বড় অংশের মানুষ।

আরও পড়ুন-বাড়ির সামনেই তৃণমূল নেতাকে লক্ষ্য করে গুলি, দলীয় ‘কোন্দল’ ঘিরে উঠছে প্রশ্ন

অন্যদিকে ডায়ালাইসিস নিয়ে যে প্রস্তাব বসিরহাট দক্ষিণ বিধানসভার বিধায়ক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে রেখেছিলেন, হাসপাতালে তার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি বসিরহাটে স্বাস্থ্য সাথী কার্ডের পরিষেবা পেতে ৫টি বেসরকারি হাসপাতালকে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও আরও তিনটি বাস রুট চালু করা হচ্ছে। তালিকায় রয়েছে বসিরহাট থেকে দীঘা ও বসিরহাট থেকে তারাপিঠ ও বসিরহাট থেকে বহরমপুরের নতুন বাস। এই তিনটি বাস রুট আগামী এক সপ্তাহের মধ্যে চালু হবে বলে আশা করছেন বিধায়ক। একইসাথে বসিরহাট শহরকেও নতুন করে সাজানোর পরিকল্পনাও নেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

Follow Us:
Download App:
  • android
  • ios