Asianet News BanglaAsianet News Bangla

Dilip Ghosh: "হনুমানজির বিশল্যকরণীর মতই মোদীজি করোনা টিকা দিয়ে সবাইকে বাঁচিয়েছেন", বললেন দিলীপ

শহরের গান্ধীমূর্তি পাদদেশে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেওয়ার পরে কেরানীতলা এলাকায় আয়োজিত পুজোর অনুষ্ঠানে বস্ত্র বিতরণ করেন এই বিজেপি নেতা। আর সেই অনুষ্ঠান মঞ্চ থেকেও বিএসএফ ও বাংলাদেশ প্রসঙ্গ নিয়ে মুখ্যমন্ত্রী ও তৃণমূল সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি তিনি। 

Modi saves everyone with corona vaccine says dilip bmm
Author
Kolkata, First Published Nov 14, 2021, 11:33 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) এবার রামায়ণের (Ramayana) হনুমানের (Hanuman) সঙ্গে তুলনা করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ (Midnapore MP) দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর মতে, হনুমানের আনা সঞ্জীবনী বুটির (Sanjeevani Booti) জন্য প্রাণ ফিরে পেয়েছিলেন লক্ষ্ণণ (Laxman)। ঠিক তেমনই করোনার টিকা (Corona Vaccine) দিয়ে দেশবাসীকে করোনার হাত থেকে রক্ষা করেছেন মোদী। শনিবার সন্ধ্যায় মেদিনীপুরে জগদ্ধাত্রী পুজোর (Jagaddhatri Puja) একটি অনুষ্ঠানে হাজির হয়ে এমনই মন্তব্য করেন দিলীপ ঘোষ।

শহরের গান্ধীমূর্তি পাদদেশে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেওয়ার পরে কেরানীতলা এলাকায় আয়োজিত পুজোর অনুষ্ঠানে বস্ত্র বিতরণ করেন এই বিজেপি নেতা (BJP Leader)। আর সেই অনুষ্ঠান মঞ্চ থেকেও বিএসএফ ও বাংলাদেশ প্রসঙ্গ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তৃণমূল সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি তিনি। এরপর করোনা প্রসঙ্গে মোদীকে রামায়ণের হনুমানের সঙ্গে তুলনা করে তিনি বলেন, "চরম দুঃখের সময় আমরা লোকের সামনে দাঁড়িয়েছি, অনেক বড় বড় দেশ স্বীকার করেছে মোদীজি না থাকলে আমরা মানুষকে বাঁচতে পারতাম না। হনুমানজি যেমন বিশল্যকরণী (Vishalyakarani) নিয়ে এসে লক্ষণকে বাঁচিয়েছিলেন, মোদীজি তেমনই আমাদের দেশে টিকা এনে বহু মানুষকে বাঁচিয়েছেন। সঙ্কটের সময় ভারতবর্ষ বিশ্বের সামনে দাঁড়ায়, এবারও দাঁড়িয়েছে।"

আরও পড়ুন- 'ইনডোর ম্যাচ নয়, আউটডোর খেলি', তথাগত-র তোপের পাল্টা এবার দিলীপ

প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার বিরুদ্ধে লড়াই করেছে ভারত। ঠিক তেমনই বিদেশি দ্রব্যের বিরুদ্ধেও দেশবাসীর লড়াই সংঘবদ্ধ হয়েছে। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "চিনা দ্রব্য বয়কট করায় পুজোর সময় এদেশে প্রায় ১ লক্ষ ৫০ হাজার কোটি টাকার ব্যবসা হয়েছে৷ গত ১০ বছরে আমাদের দেশে এই রকম কেনাবেচা হয়নি। মানুষের আর্থিক অবস্থা ঘুরেছে বলেই তো এত টাকা কেনাবেচা হয়েছে। উল্টোদিকে চিনের ৫০ হাজার কোটি টাকার জিনিসপত্র বিক্রি হয়নি। যেটা আমাদের দেশ থেকে সেখানে যেত।"

আরও পড়ুন, Skoch Gold Award: পর্যটনে আন্তর্জাতিক স্কচ গোল্ড অ্যাওয়ার্ড পেল রাজ্য, সবাইকে শুভেচ্ছা মমতার

দুর্গাপুজোর সময় বাংলাদেশে ইস্কনের মন্দিরে হামলা ও খুনের ঘটনার নিন্দা করেন দিলীপ ঘোষ। এই বিষয়ে তিনি বলেন, "বাংলাদেশে একাধিক সাধু সন্ন্যাসীকে হত্যা করা হয়েছে, মণ্ডপ জ্বালিয়ে দেওয়া হয়েছে, চারদিকে ছি ছি হলেও দিদিমণি এ বিষয়ে কোনও মন্তব্য করেনি। ভাইদের জন্য খুব কষ্ট। বিএসএফের গুলিতে তিনজন মারা গিয়েছে। তার জন্য দিদির ভাইদের বাপ মারা যাওয়ার মত কান্নাকাটি চলছে। ওপার বাংলার হিন্দুরা আক্রান্ত হলে দিদিমনির কোনও কষ্ট হয় না। এখানে ইস্কনের রথ বের হলে দিদিমনির দড়ি ধরে টানেন, ছবি তোলেন, বাংলাদেশের ইসকনের সাধু-সন্ন্যাসী খুন হলে একটা কথা বলেন না। বাংলাদেশীদের হয়ে কথা বলেন, সেখানকার গরু পাচারকারীরা বিএসএফের গুলিতে মারা গেলে বিএসএফের সমালোচনা করেন।"

আরও পড়ুন, Satabdi Roy: 'দ্য জঙ্গিপুর ট্রায়াল'-র শুটিংয়ে শতাব্দী, ফের রুপোলি পর্দায় অভিনেত্রী-সাংসদ

Follow Us:
Download App:
  • android
  • ios