Asianet News BanglaAsianet News Bangla

দুয়ারে সরকারের ধাঁচে এবার দুয়ারে পৌর প্রশাসক, ভোটের আগে নয়া চমক তৃণমূলের

পুরুলিয়া পৌরসভার ২৩টি ওয়ার্ডের মানুষের সমস্যা সমাধানের জন্য শুরু হয়েছে দুয়ারে পৌর প্রশাসক কর্মসূচি। ধারাবাহিক ভাবে প্রতিটি ওয়ার্ডেই চলবে পুরুলিয়া পৌরসভার এই অভিনব কর্মসূচি।

municipal administrator came on door step for solve problems bmm
Author
Kolkata, First Published Dec 20, 2021, 12:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বছর ঘুরলেই রাজ্যের বাকি পৌরসভাগুলিতে (Municipality) নির্বাচন হবে। আর সেই নির্বাচনকে (Election) সামনে রেখেই দুয়ারে সরকারের (Duare Sarkar) ধাঁচে এবার পুরুলিয়া পৌরসভায় (Purulia Municipality) শুরু হল দুয়ারে পৌর প্রশাসক কর্মসূচি। পৌরসভার অফিস টাইমের আগেই সাত সকালে বিভিন্ন ওয়ার্ডের সমস্যা সমাধানের জন্য পুরুলিয়া পৌরসভার প্রশাসক নবেন্দু মাহালি সহ পৌরসভার ইঞ্জিনিয়ার এবং বিভিন্ন বিভাগের কর্মীদের নিয়ে পৌঁছে যান এলাকায়। সেখানে স্থানীয় বাসিন্দাদের সমস্যার কথা শুনে তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া হচ্ছে। পৌর প্রশাসকের এই সিদ্ধান্তে খুশি স্থানীয় বাসিন্দারা। 

পুরুলিয়া পৌরসভার ২৩টি ওয়ার্ডের মানুষের সমস্যা সমাধানের জন্য শুরু হয়েছে দুয়ারে পৌর প্রশাসক কর্মসূচি। ধারাবাহিক ভাবে প্রতিটি ওয়ার্ডেই চলবে পুরুলিয়া পৌরসভার এই অভিনব কর্মসূচি। ইতিমধ্যেই পৌরসভার ৩ এবং ৭ নম্বর ওয়ার্ডে দুয়ারে পৌর প্রশাসক কর্মসূচি সম্পন্ন হয়েছে। ওয়ার্ডে ওয়ার্ডে অবৈধভাবে পুকুর বোজানো, নর্দমা সাফাই, জল নিকাশি ব্যবস্থা, পানীয় জল সরবরাহের মতো বিভিন্ন বিষয়ের উপর স্থানীয়দের সঙ্গে আলোচনা করেছেন নবেন্দু মাহালি। সেক্ষেত্রে তাঁদের কোনও সমস্যা হচ্ছে কিনা তাও জানতে চান। এমনকী, কোনও সমস্যা হলে তারও সমাধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

municipal administrator came on door step for solve problems bmm

এই উদ্যোগ প্রসঙ্গে পৌর প্রশাসক নবেন্দু মাহালি বলেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সরকারকে দুয়ারে পৌঁছে দিয়েছেন। যার জন্য মানুষ দুয়ারে রেশন সহ বিভিন্ন সরকারি পরিষেবা পাচ্ছেন। সেই ধাঁচেই পৌর প্রশাসক হিসেবে মানুষের কথা শোনার জন্য আমি দুয়ারে পৌঁছে যাচ্ছি। এলাকার অনেক মানুষ পৌরসভায় আসতে পারেন না। তার জন্য এলাকায় সমস্ত স্তরের মানুষের কথা শুনে এলাকার বিভিন্ন সমস্যার খোঁজ নিয়ে তৎক্ষণাৎ সিদ্ধান্ত নেওয়ার জন্য পৌরসভার পুরো টিম নিয়ে এলাকায় যাওয়া হচ্ছে। বিগত দিনে প্রশাসককে এভাবে রাস্তায় নেমে কাজ করতে কেউ দেখেননি। প্রত্যেকটি ওয়ার্ডেই আমরা এই কর্মসূচি চালিয়ে যাব। এটা ভোটের জন্য নয়। আমাদের সরকারের মূল স্লোগান মানুষের পাশে মানুষের সাথে, এটাকে মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।"

municipal administrator came on door step for solve problems bmm

কলকাতা পৌরসভার নির্বাচন শেষ হতেই রাজ্যের অন্যান্য পৌরসভা নির্বাচনের দামামাও বেজে গিয়েছে। পৌরসভা গুলিকে নিজেদের দখলে রাখতে মরিয়া রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। পুরুলিয়া পৌরসভার প্রশাসক পদে দায়িত্ব নেওয়ার পর নবেন্দু মাহালি রাস্তা, যানজট, জল নিকাশি সহ বিভিন্ন সমস্যার সমাধানে ওয়ার্ডে ওয়ার্ডে পৌঁছে গিয়েছেন। নিজে দাঁড়িয়ে থেকে রাস্তার নোংরা সাফাই করাতেও দেখা গিয়েছে তাঁকে। সেই কাজকেই আরও গুরুত্ব সহকারে এলাকার মানুষের কাছে তুলে ধরতে শুরু করেছেন দুয়ারে পৌর প্রশাসক কর্মসূচি। ইতিমধ্যেই দুয়ারে পৌর প্রশাসক কর্মসূচিতে সাফল্য পেয়েছে পুরুলিয়া পৌরসভা। চটজলদি এলাকার মানুষের সমস্যার সমাধান হয়ে যাওয়ায় মানুষের মন জয় করে নিয়েছেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios