Asianet News BanglaAsianet News Bangla

বন্যা দেখতে গিয়ে কি ঘাটালে আসলে ফোটোশ্যুট করলেন মমতা, প্রশ্ন তুলে দিল সোশ্যাল মিডিয়া

ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শনের নামে কি আসলে জলে দাঁড়িয়ে ফটোশ্যুট করলেন মমতা? প্রশ্ন উঠল সোশ্যাল মিডিয়ায়। 
 

Netigen claims to expose Mamata Banerjee's Ghatal photoshoot while on flood visit ALB
Author
Kolkata, First Published Aug 11, 2021, 3:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে গত কয়েকদিনের ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মঙ্গলবার, পশ্চিম মেদিনীপুরের ঘাটালে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন এলাকার সাংসদ তথা চিত্রতারকা দেব এবং স্থানীয় প্রশাসনিক কর্তারা। সেখানে জলের মধ্যে দাঁড়িয়ে থাকা মমতা বন্দ্য়োপাধ্যায়ের ছবি ভাইরাল হয়েছে। কিন্তু, আদৌ কি জলে নামতে হত মমতা বন্দ্যোপাধ্য়ায়কে? নাকি পুরোটাই সাজানো, ফটোশ্যুট? প্রশ্ন উঠল সোশ্যাল মিডিয়ায়। 

মিহির ঝা নামে এক নেটিজেন এদিন ঘাটালে মমতা বন্দ্যোপাধ্যায়ের বন্যা পরিস্থিতি পরিদর্শনের দুটি ছবি পোস্ট করেন। তার মধ্যে একটি ছবি এদিন প্রায় সকল প্রথম সারির সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। দ্য টেলিগ্রাফ সেই ছবির ক্যাপশনে লিখেছে, শিলাবতী নদীর জলে প্লাবিত ঘাটালে, জলের মধ্যে দাড়িয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে আছেন সাংসদ তথা চিত্রতারকা দেব, জেলাশাসক রশ্মি কমল এবং জেলা পুলিশ সুপার দীনেশ কুমার। 

"

দ্বিতীয় ছবিটিতে কী দেখা যাচ্ছে? এটি তোলা আরও একটু পিছন থেকে। এই ছবিতেও মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে জেলাশাসক রশ্মি কমল এবং এসপি দীনেশ কুমারকে জলের মধ্যে দাড়িয়ে থাকতে দেখা যাচ্ছে (দেব অনুপস্থিত)। তবে দেখা যাচ্ছে, তারা যেখানে দাড়িয়ে আছেন, তার কয়েক হাত দূরেই রয়েছে শুকনো রাস্তা। সেখানে ভিড় করে দাড়িয়ে আছেন, বিভিন্ন সংবাদমাধ্যমের চিত্রগ্রাহকরা। 

ছবিদুটি পোস্ট করে মিহির ঝা লিখেছেন, মমতা বন্দ্যোপাধ্য়ায়, তার এই নাটক ফাঁস হয়ে যাওয়া নিয়ে আদৌ ভীত নন। কারণ তিনি জানেন, সংবাদমাধ্যম তাকে এর জন্য কিছু বলবে না। আর তার চরমপন্থী ভোটব্যাঙ্কেরও এতে কিছু যায় আসে না। 

আরও পড়ুন - 'সোনার খনি' গ্রহাণু, পৃথিবীর সবাইকে করতে পারে কোটিপতি - এবার অভিযানে নামছে NASA

আরও পড়ুন - অনির্দিষ্টকালের জন্য মুলতবি লোকসভার কাজ, ঝোড়ো আবহাওয়াতেই শেষ হল বাদল অধিবেশন

আরও পড়ুন - OBC Reservation Bill - সংসদে পাস হল ঐতিহাসিক বিল, সমর্থন জানাল আরএসএস

আরও একটি টুইট থ্রেডে মিহির দেখিয়েছেন, একই সংবাদপত্র অর্থাৎ টেলিগ্রাফ কীভাবে নরেন্দ্র মোদীর একই ধরণের ছবিকে নিয়মিত ব্যঙ্গাত্বক আক্রমণ করে।  এরও দুটি উদাহরণ তিনি তুলে ধরেছেন। ২০২০ সালের ৪ ফেব্রুয়ারি রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শ্রদ্ধা জানানোর ছবি প্রকাশ করে তারা সেটাকে অভিনয় বলে ইঙ্গিত করেছিল। হেডলাইনে লিখেছিল, 'কীকরে আপনি বাফটা ফিল্ম পুরস্কার মিস করলেন স্যার, তবে ভাববেন না, পরের সপ্তাহেই অস্কার আসছে।' আবার ২০২০ সালের ১১ ডিসেম্বর প্রথম পাতাতে একই সংবাদপত্র একপাশে দিল্লির সিংঘুতে আন্দোলনরত এক কৃষক ও প্রধানমন্ত্রীর দুটি ছবি পাশাপাশি ছেপেছিল। ওই কৃষক রাস্তাতেই কাপড় কাচছিলেন, আর প্রধানমন্ত্রী করছিলেন পুজো। কৃষকের ছবির উপরে লেখা ছিল 'ফার্মার' অর্থাৎ কৃষক। আর প্রধানমন্ত্রীর ছবির উপরে লেখা ছিল 'পারফর্মার', অর্থাৎ অভিনেতা।

মিহির ঝা অবশ্য এই প্রথম নয়, ২০১৬ সাল থেকেই বিভিন্ন পত্রপত্রিকায় কীভাবে প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করা হয়েছে, তা নিয়মিত টুইটে তুলে ধরেন। 

Netigen claims to expose Mamata Banerjee's Ghatal photoshoot while on flood visit ALB

Netigen claims to expose Mamata Banerjee's Ghatal photoshoot while on flood visit ALB
 

Follow Us:
Download App:
  • android
  • ios