ডালিয়া সরকার, প্রতিনিধি, দেশের সঙ্গে রাজ্যেও করোনাভাইরাসে সংক্রমণ বেড়ে চলেছে। দ্বিতীয় তরঙ্গ ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে রীতিমত কঠোর সিদ্ধান্ত নিয়েছে মালবাজর পুরসভা।  মালবাজারে পুরসভার উদ্যোগে শুরু হয়েছে নাইট কার্ফু । মঙ্গলবার রাত ৮ ট থেকে পরের দিন ৮ পর্যন্ত চলবে এই কার্ফু। করোনার হাত থেকে বাচতে অনির্দিষ্টকালের এই নাইট কার্ফু বলবৎ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেই পুরসভা সুত্রের খবর। গতকালের মত আজও  রাত ৮টার পর বন্ধ হয়ে যায় সমস্ত দোকান পাঠ। রাস্তা ঘাট হয়ে যায় ফাকা। শুধু মাত্র ঔষধের দোকান এবং অ্যাম্বুলেন্স পরিসেবা চালু থাকবে।  ৮টার পর মাল পুরসভা এলাকার নাগরিকরাও গৃহ বন্দি হয়ে যায়। 

মাল পৌর স্বাস্থ্য বিভাগের কো-অর্ডিনেটর সুপ্রতিম দাস জানান, গত ১ মাসে মালবাজার সহড়ে ১৯২ জন করোনা পজেটিভ হয়েছে। মারা গেছে ৪ জন। এছারা বহু মানুষ শারিরীক বিভিন্ন সমস্যা নিয়ে বাড়ি রয়েছে। পাশাপাশি  মানুষজন করোনার স্বাস্থ্য বিধি মানছে না। সেই কারনে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বারছে। তাই করোনার হাত থেকে বাচতে অনির্দিষ্টকালের জন্য চালু হলো নাইট কার্ফু। আশা করা যায় সব মানুষ নাইট কার্ফু মানবে।

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী বুধবার রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ হাজারেরও বেশি মানুষ।কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মারাত্মক সংক্রমণ ছড়ালেও পিছিয়ে  নেই উত্তরবঙ্গের জেলা গুলি। জলপাইগুড়িসহ বেশ কয়েকটি জেলায় বাড়ছে সংক্রমণ। এই পরিস্থিতি জেলায় নাইট কার্ফু নিয়ে রীতিমত সচেতন স্থানীয়রা।