Asianet News Bangla

'কেন্দ্রের সিদ্ধান্ত দেশকে কলঙ্কিত করেছিল', জম্মু ও কাশ্মীর ইস্যুতে মন্তব্য মমতার

  • জম্মু ও কাশ্মীরের বৈঠকের বিষয় জানেন না 
  • কেন স্বাধীনতা নিয়ে নেওয়া হয়েছিল 
  • প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • কৃষি আইন নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি 
not aware of Modi jammu and kashmir leaders meeting issue says Mamata Banerjee bsm
Author
Kolkata, First Published Jun 24, 2021, 6:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


প্রধানমন্ত্রীর সভাপতিত্বে জম্মু ও কাশ্মীর নিয়ে সর্বদলীয় বৈঠকের আলোচনায় বিষয়ে তিনি অবগত নন। জম্মু ও কাশ্মীর নিয়ে বৈঠকের বিষয় তাঁকে প্রশ্ন করা হলে এমনটাই উত্তর দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন,তিনি জানেনই না কী কারণে প্রথমে জম্মু ও কাশ্মীরের ওপর থেকে রাজ্যের তকমা সরিয়ে নেওয়া হয়েছিল। তবে এই পদক্ষেপ নেওয়ায় দেশের নাম কলঙ্কিত হয়েছিল বলেও তীব্র সমালোচনা করেন কেন্দ্রীয় সরকারের। তিনি বলেন জম্মু ও কাশ্মীরের জনগণের স্বাধীনতা ছিনিয়ে নেওয়ার কি প্রয়োজন ছিল। স্থানীয়দের স্বাধীনতা ছিনিয়ে নিলে সবই নষ্ট হয়ে যায়। আর এই সিদ্ধান্ত দেশের কোনও উপকারে আসেনি বলেও মন্তব্য করেন তিনি। 

যৌন-কাজের লোভনীয় প্রস্তাব, সামাজিক মাধ্যমে জাল বিছিয়ে তরুণদের ফাঁদে ফেলতে হাতছানি ... Re

রাজ্যের তকমা কি ফিরে পাচ্ছে জম্মু ও কাশ্মীর, মোদীর বাড়িতে ৪ প্রাক্তন মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বৈঠক ...

বৃহস্পতিবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের পাশ করা নতুন তিনটি কৃষি আইনের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, কৃষকদের দাবিএকদম ঠিক। কেন্দ্রের উচিৎ অবিলম্বে তিনটি আইন প্রত্যাহার করা। প্রথম থেকেই কৃষি আইনের বিরুদ্ধেই সওয়াল করে আসছেন তিনি। দিন কয়েক আগে দিল্লির কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন। আগামী লোকসভা নির্বাচনে দেশকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি রাজ্যে কৃষকদের সুবিধে আরও বাড়ানোর আবেদনও জানিয়েছিলেন। তিনি। একই সঙ্গে জম্মু ও কাশ্মীর ইস্যুতেও সরব ছিলেন তিনি। বিধানসভা নির্বাচনে জয়ের পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন মেহবুবা মুফতি। মোদী বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে রীতিমত সখ্যতা রয়েছে তাঁর। 

Delta Plusএ প্রথম মৃত্যু মধ্যপ্রদেশে, করোনাভাইরাসের টিকার 'গুরুত্ব' নিয়ে প্রশ্ন তুলে দিলেন মৃতা ..

অন্যদিকে প্রথম জম্মু ও কাশ্মীরের প্রথম সারির আটটি রাজনৈতিক দলের ১৪ জন শীর্ষ নেতৃত্ব উপস্থিত  বৈঠকের হচ্ছে প্রধানমন্ত্রীর বাসভবনে। উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, লেফট্যানেন্ট  গভর্নর মনোজ সিনহা। বৈঠকের আলোচ্য বিষেয় নিয়ে এখনও কেন্দ্রের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি। সূত্রের খবর জম্মু ও কাশ্মীরকে রাজ্যের তকমা ফিরিয়ে দেওয়ার বিষয় নিয়ে আলোচনা চলছে। ফারুক আব্দুল্লাহ, গুলাম নবি আজাদ, ওমর আব্দুল্লাহ. মেহবুবা মুফতি- বৈঠকে রয়েছে জম্মু ও কাশ্মীরের চার প্রাক্তন মুখ্যমন্ত্রী। 

Follow Us:
Download App:
  • android
  • ios