দ্বৈপায়ন লালা, মালদহ: মালদহে এবার করোনা আক্রান্ত হলেন এক বিডিও। পুরাতন মালদহ ব্লকে তিনি কর্মরত। জানা গিয়েছে দিন কয়েক ধরেই সর্দি-কাশি ও জ্বর হচ্ছিল। বুধবার বাড়াবাড়ি রকমের করোনা উপসর্গ দেখা দেয়। এরপরই তাঁর সোয়াব টেস্টের নমুনা সংগ্রহ করা হয়। রাতে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে বের হওয়া রিপোর্টে জানা যায় ওই বিডিও করোনায় আক্রান্ত। রাতেই তাঁকে মালদহের নারায়ণপুরের কোভিড হাসপাতালে ভর্তি করে দেওয়া হয়। 

আরও পড়ুন: হোম কোরায়েন্টাইনে ধরাশায়ী করোনা, সুস্থ হয়ে ফের কাজে যোগ দিলেন নার্স

এর আগে মালদহ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক থেকে শুরু করে কয়েক জন নার্স করোনা পজিটিভ হয়েছেন। এরমধ্যে উমা বসাক নামে এক নার্স সুস্থ হয়ে বুধবার কাজেও যোগ দিয়েছেন।  মালদহে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়ে গিয়েছে। এই আক্রান্তের মধ্যে সিংহভাগই পরিযায়ী শ্রমিক। এখনও পর্যন্ত আক্রান্তের মধ্যে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। মালদহে এর আগে এক ট্র্যাফিক কনস্টেবলও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে, করোনার থাবায় প্রশাসনিক কর্তাদের আক্রান্ত হওয়ার তালিকায় পুরাতন মালদেহর বিডিও-ই প্রথম ব্যক্তি। 

আরও পড়ুন: করোনা আবহে সিবিএসই বোর্ডের সব পরীক্ষা স্থগিত, সিদ্ধান্ত জানাল কেন্দ্র

এদিকে, মালদহে বিডিও ছাড়াও আরও ২০ জনের শরীরে করোনা ভাইরাস মিলেছে। এর সঙ্গে সঙ্গে উত্তর দিনাজপুরের আরও ৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণের প্রমাণ পাওয়া গিয়েছে। এখন পর্যন্ত কিউমিলেটিভ ওয়ে-তে এখন পর্যন্ত মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৩৪১৭৫টি করোনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে ৭৯৫ জনের শরীরে করোনা ভাইরাস মিলেছে। নেগেটিভ রেজাল্ট এসেছে ৩৩৩৮০টি পরীক্ষায়।