Asianet News Bangla

সুস্থ হোক পৃথিবী, ছেলের জন্মদিনে গাছের চারা বিতরণ করে প্রার্থনা দম্পতির

  • করোনা আবহে কোনও আড়ম্বরপূর্ণ আয়োজন নয়
  • একমাত্র ছেলে সার্থকের জন্মদিনে চারাগাছ বিতরণ
  • পরিবেশবান্ধব জন্মদিন পালনের উদ্যোগকে স্বাগত এলাকাবাসীর
  • করোনা মোকাবিলায় বার্তা দিয়েই এই মহৎ উদ্যোগ
parents Distributed tree saplings on the son birthday  bpsb
Author
Kolkata, First Published Jun 20, 2021, 12:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা আবহে কোনও আড়ম্বরপূর্ণ আয়োজন নয়। একমাত্র ছেলে সার্থকের জন্মদিন পালন করলেন পরিবেশবান্ধব হিসেবে। ওই সচেতন বাবা - মা বিতরণ করলেন পাঁচশো চারাগাছ। কোভিড পরিস্থিতিতে যেভাবে পরিবেশে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে তা পূরণের লক্ষ্যে গাছ বিতরণ করে ছেলে সার্থকের জন্মদিন পালন করলেন ওই দম্পতি। উত্তর দিনাজপুর জেলার করনদিঘীর বাসিন্দা সঞ্জয় ও মৌমিতা বিশ্বাসের এই পদক্ষেপের সাধুবাদ দিচ্ছেন এলাকার বাসিন্দারা। বিশ্বাস দম্পতির এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন করনদিঘীর বাসিন্দারা।

করোনা মোকাবিলায় রাজ্যজুড়ে চলছে বিধিনিষেধ। এমতাবস্থায় একমাত্র ছেলে সার্থকের পঞ্চম বর্ষের জন্মদিনে কোনও অনুষ্ঠান বা জমায়েত না করে পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলকে গাছ লাগানোর বার্তা দিচ্ছেন বিশ্বাস দম্পতি। সেই উপলক্ষ্যেই করনদিঘীর বাসিন্দা সঞ্জয় বিশ্বাস ও তাঁর স্ত্রী মৌমিতা বিশ্বাস ৫০০ চারাগাছ বিতরণ করলেন সাধারন মানুষের মধ্যে। 

করনদিঘীর টুঙিদিঘী বাসস্ট্যান্ড এলাকায় ছেলের জন্মদিনে গাছ বিতরণ করে পরিবেশের ভারসাম্য বজায় রাখার আহ্বান জানালেন তাঁরা।  তাঁদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে এলাকার বিশিষ্ট সমাজসেবী সীমা জানা বলেন, মহতী এই উদ্যোগ সকলকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করবে।

এদিকে, দেশে করোনার দৈনিক সংক্রমণের গতি এখন অনেকটাই নিম্নমুখী। ৮১ দিন পর ৬০ হাজারের নিচে নামল করোনার দৈনিক সংক্রমিতের সংখ্যা। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৪১৯ জন। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৮ লক্ষ ৮১হাজার ৯৬৫। এই নিয়ে একটানা ১৩ দিন দৈনিক সংক্রমণের সংখ্যা ১ লক্ষের নিচেই থাকল।

তবে সংক্রমিতের সংখ্যা কমলেও উদ্বেগ বাড়ছিল করোনায় আক্রান্তদের মৃত্যু। শুক্রবার মৃতের সংখ্যা দেড় হাজারের আশপাশে থাকলেও শনিবার তা হঠাৎই বেড়ে দাঁড়িয়েছিল ১ হাজার ৬৪৭। শনিবারের নিরিখে রবিবার মৃতের সংখ্যা কিছু কম। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৫৭৬ জনের। এর ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮৬ হাজার ৭১৩। 

Follow Us:
Download App:
  • android
  • ios