পলাশকান্তি মন্ডল : কলেজে কোয়ারেন্টাইন সেন্টার হবে শোনার পর গ্রামবাসীরা একজোট হয়ে ইটকাঠ রাস্তায় ফেলা কলেজ গেটের সামনে অবরোধ করল। 
 কলেজের মধ্যে ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের জন্য তৈরি হবে কোয়ারেন্টাইন সেন্টার।  এই কথা শোনার পর আতঙ্কে নদিয়ার বেথুয়াডহরি কলেজ সংলগ্ন গ্রামবাসীরা। গ্রামের মধ্যে ঘনবসতি এই জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার করতে দেওয়া হবে না। তারই প্রতিবাদ জানিয়ে আজ দুপুরে নদিয়ার বেথুয়াডহরি কলেজ গেটের বাইরে ইট কাঠ ফেলে ব্যারিকেড গড়ে তুলল স্থানীয় গ্রামবাসীরা। 

স্থানীয় গৃহবধূ রিনা বিশ্বাস জানান এই জনবসতি এলাকায় আমরা কিছুতেই কোয়ারেন্টাইন সেন্টার করতে দেব না। তাই আমরা সবাই একজোট হয়ে প্রতিবাদে নেমেছি। কেননা আমরা  ছোট ছোট ছেলে মেয়ে এবং পরিবার নিয়ে থাকি। কোভিড ১৯ নিয়ে আমরা আতঙ্কিত। তিনি আরও বলেন ওই কলেজে ভেতর একটি আর্সেনিক মুক্ত বিশুদ্ধ পানীয় জলের কল আছে। কয়েক'শো স্থানীয় গ্রামবাসীরা প্রতিদিন প্রায় দুবেলাই ওই কলের জল পান করেন। 

স্থানীয় বাসিন্দা রামপ্রসাদ চাকলাদার বলেন,আমরা জানতে পেরেছি ওই কলেজের মধ্যে ভিন রাজ্যের থেকে আসা পরিযায়ী শ্রমিকদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। সে কারনে প্রশাসনিক কিছু আধিকারিক ঘুরে গেছেন। এই কথা শোনার পর অধিকাংশ গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। তাই আমরা একজোট হয়ে আজ এই অবরোধের শামিল হয়েছি। 

রামপ্রসাদবাবু বলেন প্রশাসনের পক্ষ থেকে মৌখিকবাবে বলা হয়েছিল এখন ওই জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার হবে না।সে কারনে অবরোধ তুলতে বলা হয়েছিল। আমরা ওনাদের জানিয়েছি এই বিষয়ে লিখিত আশ্বাস দিতে হবে। এই জনবসতি এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার করা যাবে না।