Asianet News BanglaAsianet News Bangla

'মোদীর পরিণতি হবে রাজাপক্ষের মত', মেট্রোর উদ্বোধনে মমতাকে আমন্ত্রণ না জানানোয় ইদ্রিশ আলির হুঁশিয়ারি

শ্রীলঙ্কার আর্থিক সংকটের কথা তুলে ধরে এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সাবধান করলেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক ইদ্রিশ আলি। রবিবার  তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষের মত পরিস্থিতির সম্মুখীন হতে হবে।

PM Modi will be in same situation as Sri Lankan President, warns TMC MLA Idris Ali bsm
Author
Kolkata, First Published Jul 10, 2022, 3:42 PM IST

দেশের আর্থিক সংকট তুঙ্গে। এই অবস্থায় দেশের মানুষ পথে নেমেছে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া আর তার সরকারের পদত্যাগের দাবি নিয়ে। রাষ্ট্রপভি ভবনেরও দখল নিয়েছে সাধারণ মানুষ। রাষ্ট্রপতি ভবন ছেড়ে আগেই নিরুদ্দেশ শ্রীলঙ্কার রাষ্ট্রপতি। শ্রীলঙ্কার আর্থিক সংকটের কথা তুলে ধরে এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সাবধান করলেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক ইদ্রিশ আলি। রবিবার  তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষের মত পরিস্থিতির সম্মুখীন হতে হবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মেট্রোরেলর উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর পরেই ইদ্রিশ আলি এই মন্তব্য করেন। 

সোমবার অর্থাৎ ১১ জুলাই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি শিয়ালদা মেট্রোর উদ্বোধন করবেন। তেমনই ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়নি রাজ্যের মুখ্যমন্ত্রীকে। তারপরই তৃণমূলের বিধায়ক ইদ্রিশ আলি তোপ দাগেন কেন্দ্রের বিরুদ্ধে। এটাই প্রথম নয়, এর আগেও কেন্দ্রীয় সরকারের একাধিক অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়নি মমতা বন্দ্যোপাধ্যায়কে। ভিক্টোরিয়া মেমোরিয়ালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একটি মিউজিয়ামের সূচনা করেছিলেন। সেখানেও ডাক পাননি মমতা। এই ইস্যুতে তৃণমূল কংগ্রেস কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার পাশাপাশি বিভাজনমূলক রাজনীতির অভিযোগ তুলেছে। যদিও বিজেপির দাবি এই সংস্কৃতি চালু করেছে তৃণমূল কংগ্রেস। 

ইস্ট-ওয়েস্ট মেট্রের শিয়ালদার উদ্বোধনের অপেক্ষা ছিল দীর্ঘদিনের। তবে সেই দিনই যাত্রীদের জন্য মেট্রোর দরজা খোলা হবে না। তাঁদের আরও তিন দিন অপেক্ষা করতে হবে। অর্থাৎ সাধারণ যাত্রীদের জন্য মেট্রোর দরজা খুলে দেওয়া হবে আগামী ১৪ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার। এখনও পর্যন্ত তেমনই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। রেলের দাবি কলকাতা যানজটের সমস্যা অনেকটা কমে যাবে। 

রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের দাবি শিয়ালদা মেট্রোর উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়নি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। অথচ এই মেট্রো রেলের সূচনা হয়েছিল তাঁরই হাত ধরে। তবে রেল সূত্রে জানান হয়েছে শিয়ালদা মেট্রোর উদ্বোধন কে করবেন তা এখনও পর্যন্ত স্থির হয়নি। বিজেপি সূত্রের খবর এই উদ্বোধন অনুষ্ঠান হতে পারে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী স্মৃতি ইরানির হাত ধরে। 

আরও পড়ুনঃ

আর্থিক সংকটে ভোগা শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা, পদত্যাগ আরও এক মন্ত্রীর

শিয়ালদা-সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রোর উদ্বোধনে কেন ব্রাত্য মমতা বন্দ্যোপাধ্যায়, প্রশ্ন তৃণমূলর

কেন হয় বকরি ঈদ? জানুন কেনই দেওয়া হয় কুরবানি

Follow Us:
Download App:
  • android
  • ios