পুজোর মুখে একশো কেজি  গাঁজা আটক করলো হুগলি গ্রামীণ জেলা পুলিশ। পাশাপাশি গ্রেফতার হয়েছে তিন ব্যক্তি। মঙ্গলবার সকালে  দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপরে গাড়িতে তল্লাশি চালানোর সময়ই একটি গাড়ি থেকে এই বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার হয়। 

পুলিশ সূত্রে খবর, গুড়াপ থানার মাজিনান এলাকায়  গাড়ি চেকিং করার সময় সন্দেহবশত একটি বিস্কুট রংয়ের মারুতি ভ্যান আটক করেন গুড়াপ থানার ওসি জয়ন্ত পাল। গাড়ির তল্লাশি করতে গেলে দেখা যায়  ভিতরে প্লাস্টিকে মোড়া প্রচুর প্যাকেট রয়েছে। পরীক্ষা করে বোঝা যায় সেই প্যাকেটগুলিতে গাঁজা ভর্তি। ওজন করে দেখা যায় ওই গাঁজার পরিমাপ প্রায় একশ কেজি। গাড়িটিতে ড্রাইভার ছাড়াও আরও দু' জন যুবক ছিল। জিয়ারুল শেখ,সাহিন মণ্ডল ও মিঠুন মণ্ডল নামে ওই তিনজনকে গ্রেফতার করেন পুলিশ।  

ধৃতদের জেরা করে পুলিশ জানতে পারে তাদের বাড়ি মুর্শিদাবাদের জলঙ্গি থানা এলাকায়। হুগলি গ্রামীণ পুলিশ সুপার তথাগত বসু জানান, 'গোপন সূত্রে খবর ছিল একটা গাড়ি সন্দেহজনক কিছু জিনিস নিয়ে আসছে। সেই মতো নাকা চেকিংয়ের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই চেকিং চলার সময়ই ওই গাড়িটি ধরা পড়ে।  

 উড়িষ্যা থেকে এই গাঁজা নিয়ে তারা নদিয়া যাচ্ছিল বলে জানিয়েছে ধৃতরা। উদ্ধার হওয়া গাঁজার আনুমানিক মূল্য দশ লক্ষ টাকার মতো। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এর সঙ্গে আর কেউ জড়িত কি না, তা জানার চেষ্টা করছে পুলিশ। ধৃতদের বুধবার চুঁচুড়া আদালতে  তোলা হবে।