একে সপ্তাহান্ত, তার উপর মেঘলা আকাশের সঙ্গে ঝিরঝিরে বৃষ্টি। এমন আবহাওয়ায় দিঘা যাওয়ার হাতছানি এড়ানো মুশকিল। কিন্তু দিঘা এসেও মুখ ভার পর্যটকদের। কারণ সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শনিবার থেকে তিন দিন সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। 

আবহহাওয়া দফতর থেকে জেলা প্রশাসনকে সতর্ক করে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের উপরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। যার জেরে শনিবার থেকে তিন দিন সমু্দ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই কারণেই শনিবার সকাল থেকে মাইকে করে সমুদ্র সৈকতে প্রচার শুরু করেছে দিঘা থানার পুলিশ। পর্যটকদের সমুদ্রে সমু্দ্রে নামতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি, সমু্দ্রের পাড়ে থাকলেও নুলিয়া এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যদের নির্দেশ মেনে চলার ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে এই তিন দিন মৎস্যজীবীদেরও গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যে ট্রলারগুলি সমু্দ্রে রয়েছে, তাদেরকেও শনিবারের মধ্যে ফিরে আসার জন্য জেলা প্রশাসনের তরফে বার্তা পাঠানো হয়েছে। 

আরও পড়ুন- ফের নিম্নচাপ, রবিবার থেকে বৃষ্টি, কিন্তু দক্ষিণবঙ্গের চিন্তা কমছে না

আর প্রশাসনের এই নিষেধাজ্ঞাতেই মন খারাপ পর্যটকদের। কারণ দিঘা এসে সমু্দ্রে স্নান না করতে পারলে যে অর্ধেক মজাই মাটি! কোনও পর্যটক যাতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে সমুদ্রে নামতে না পারেন, তার জন্য কড়া নজরদারির ব্যবস্থা করেছে পুলিশ। দিঘা থানার ওসি বাসুকিনাথ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, নিষেধ না মেনে সমু্দ্রে নামলে কড়া ব্যবস্থা নেওয়া হবে পর্যটকদের বিরুদ্ধে।