হাওড়া এবং শিয়ালদা ডিভিশনের মোট ট্রেনের ৪৫% ট্রেন চালাতে রাজি রেল। রাজ্য সরকারের স্বরাষ্ট্র সচিবকে চিঠি পাঠিয়ে এই কথা জানালেন পূর্ব রেলের অ্যাডিশনাল জেনারেল ম্যানেজার। শুক্রবার এই চিঠি পাঠানো হয়েছে। সেখানে রেল জানিয়েছে, তাদের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। চিঠিতে তিনি আরো জানিয়েছেন, ৪১৩টি ট্রেন শিয়ালদা ডিভিশনে এবং ২০২টি ট্রেন হাওড়া ডিভিশনে চালানো হবে। 

আরও পড়ুন: '৩৫ লক্ষ কর্ম সংস্থান বাংলায়', বড় ঘোষণা মমতার

যদিও এই সংখ্যক ট্রেন চলবে কিনা তা এখনও পরিষ্কার নয়। এই বিষয়ে রাজ্য সরকার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে বলে রেল সূত্রে খবর। তার কারণ যে সংখ্যক যাত্রী ট্রেনে করে আসবেন তাদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার জন্য অন্যান্য গণপরিবহন ব্যবস্থার দরকার। সেই সমস্ত পরিবহন ব্যবস্থা সচল আছে কিনা রেলের পক্ষে জানা সম্ভব নয়। রাজ্য রেলকে এই বিষয়ে পর্যাপ্ত তথ্য দিলে তবেই ট্রেনের ৪৫% ট্রেন চালানো সম্ভব। 

আরও পড়ুন: 'বাম-কংগ্রেস জোটই উৎখাত করবে মোদী-মমতা', কৃষি আইনের প্রতিবাদে গর্জে উঠলেন অধীর

প্রসঙ্গত, আগামী সোমবার এই বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে ফের বৈঠকে বসছে রাজ্য সরকার, পূর্ব রেলের এবং দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিকরা। আশা করা যায় এই বৈঠকে চূড়ান্ত হয়ে যাবে কত সংখ্যক ট্রেন বুধবার থেকে চলতে শুরু করবে। তবে রেল কর্তাদের বক্তব্য তারা ৪৫% ট্রেন বুধবার থেকেই চালাতে চায়। রাজ্য সরকারের কাছ থেকে গ্রীন সিগনাল পেলেন তা চালু হবে।