Asianet News BanglaAsianet News Bangla

২৮ কাঠা জমি হাতিয়ে নেওয়ার চেষ্টা করছিল রাজু সাহানি, পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ তৃণমূল কর্মীর


জমি হাতানোরও অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেস নেতা তথা হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানির বিরুদ্ধে। হালিশহরের বাসিন্দা তিওয়ারি পরিবারের প্রায় ২৮ কাঠা জমি বেআইনিভাবে দখল করেছে রাজু সাহানি ও তাঁর সাঙ্গপাঙ্গরা। তেমনই অভিযোগ কিশোর তিওয়ারির।

Raju Sahani accused of encroaching 28 khata land of Tiwari family of Halishahar bsm
Author
First Published Sep 3, 2022, 9:05 PM IST

শুধু চিটফান্ডকাণ্ডে টাকা হাতানো নয়, জমি হাতানোরও অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেস নেতা তথা হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানির বিরুদ্ধে। হালিশহরের বাসিন্দা তিওয়ারি পরিবারের প্রায় ২৮ কাঠা জমি বেআইনিভাবে দখল করেছে রাজু সাহানি ও তাঁর সাঙ্গপাঙ্গরা। তেমনই অভিযোগ কিশোর তিওয়ারির। তিনি আরও বলেন তাঁর রাজু সাহানি, তার ভাই সনু সাহানি ও তাদের এক মামা তাদের জমি দখল নেওয়ার চেষ্টা করছে। কিশোর আরও বলেন তাঁকে রাজু সাহানির বাড়ি লালকুঠীতে ডেকে মারধর করা হয়েছিল। রাজু সাহানির পরিবার  আগরওয়াল পরিবারকে হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। 

২০০৮ সাল থেকেই আগরওয়াল পরিবারের ২৮ কাঠা জমি দখল নেওয়ার চেষ্টা করছে রাজু সাহানি ও তাঁর পরিবারের সদস্যরা। কিন্তু হালিশহর পুরসভার চেয়ারম্যান হওয়ার পর প্রভাবপ্রতিপত্তি আরও বেড়ে যায়। তারপর থেকেই শুরু হয় জুলুমবাজি। তেমনই অভিযোগ স্থানীয়দের। কিশোর তিওয়ারি জানিয়েছেন, পরিবারের পুরুষ সদস্যরা যখন বাড়িতে থাকে না তখনই রাজু সাহানি ও দালবল তাদের মা মেয়ে, স্ত্রীদের হুমকি দিয়ে যায়। তাঁকেও মারধর করা হয়েছে। একাধিকবার পুলিশের কাছে গিয়েও কোনও লাব হয়নি বলেও অভিযোগ করেছেন তিনি। 

কিশোর তিওয়ারি জানিয়েছেন তিনি ও তাঁর পরিবারের বরাবরই তৃণমূল কংগ্রেসের সমর্থক। প্রথম থেকেই তাঁরা তৃণমূলের সঙ্গে ছিলেন। জমি বাঁচানোর জন্য তাঁরা স্থানীয় তৃণমূল নেতাদের কাছেও গিয়েছিলেন কিন্তু এখনও কোনও লাভ হয়নি। তিনি আরও বলেন, নবান্ন পর্যন্ত গিয়েছিলেন শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করার জন্য কিন্তু দেখা হয়নি। পরবর্তীকালে দেখা করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন এক তৃণমূল নেতা। তবে জমি বে-দখল হয়ে যাতে না যায় তারই আর্জি জানিয়েছেন কিশোর তিওয়ারি। 

অন্যদিকে সানমার্গ চিটফান্ডকাণ্ডে ধৃত হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানির জামিনের আবেদন নাকচ হয়ে গেল। আসানসোল জেলা আদালতে তৃণমূল কংগ্রেস নেতাকে পাঁচ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয়ছে। আগামী ৮ সেপ্টেম্বর রাজু সাহানিকে আবারও আদালতে পেশ করতে হবে। রাজুর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০, ১২০B, ৪৬৮, ৪০৬ ও ৪০৯ ধারায় মামলা রুজু করা হয়েছে। 

'তৃণমূল বলেই কী টার্গেট?' হালিশহরের চেয়ারম্যানের জামিন নাকচ হতেই প্রশ্ন রাজু সাহানির আইনজীবীর

পুজোর ভোজে পদ্মার ইলিশ? বাংলাদেশের কাছে ২ হাজার টন ইলিশ চাইল ব্যবসায়ীরা

নিজের একরাশ ঘন কালো চুল দিয়ে দিলেন ক্যান্সার আক্রান্তদের জন্য, নজির নবম শ্রেণীর ছাত্রীর

Follow Us:
Download App:
  • android
  • ios