Asianet News BanglaAsianet News Bangla

নিজের একরাশ ঘন কালো চুল দিয়ে দিলেন ক্যান্সার আক্রান্তদের জন্য, নজির নবম শ্রেণীর ছাত্রীর

 নিজের মাথার একরাশ ঘনকালো চুল ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য দান করলেন নবম শ্রেণীর ছাত্রী। এক নবম শ্রেণীর ছাত্রীর এই মানবিক চিন্তা ভাবনা সুন্দর দৃষ্টান্ত স্থাপন করল সমাজের কাছে। একই সঙ্গে তিনি সকলকে আবেদন জানালেন ক্যান্সার আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোর জন্য। 

Class IX student donates her hair for the treatment of cancer patients bsm
Author
First Published Sep 3, 2022, 4:38 PM IST

 নিজের মাথার একরাশ ঘনকালো চুল ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য দান করলেন নবম শ্রেণীর ছাত্রী। এক নবম শ্রেণীর ছাত্রীর এই মানবিক চিন্তা ভাবনা সুন্দর দৃষ্টান্ত স্থাপন করল সমাজের কাছে। একই সঙ্গে তিনি সকলকে আবেদন জানালেন ক্যান্সার আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোর জন্য। নিজের মাথার চুল দিয়ে ক্যান্সার আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ালেন স্কুল ছাত্রী। স্কুল ছাত্রীর নাম মেঘনা মুখোপাধ্যায়। মালদার ইংরেজবাজার শহরের চিন্তামণি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। ওই ছাত্রীর বাবা সুবীর মুখোপাধ্যায় হরিশ্চন্দ্রপুর তুলসি হাট্টার ব্যাংক ম্যানেজার পদে কর্মরত। মা শম্পা মুখোপাধ্য়ায় গৃহবধূ। ইংরেজবাজার শহরের মহেশমাটি এলাকায় তাদের বাড়ি। ছাত্রী মেঘনা তার চুলের ১২ ইঞ্চি কেটে খড়্গপুরের হেয়ার ডোনেশন ক্যাম্পে দান করলেন। 

খড়গপুর হেয়ার ডোনেশন ক্যাম্প  দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য কাজ করে যাচ্ছে। শনিবার দুপুরে ইংরেজবাজার শহরের একটি মহিলার সেলুনে গিয়ে তিনি তার চুল কাটেন। সাথী ছিলেন তার মা শম্পা মুখোপাধ্যায়।

ছাত্রী মেঘনা  জানান দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত রোগীদের দুঃখ দুর্দশা কথা ভেবেছি তার পরেই থেকেই চুল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আজকে চুল দান করে খুব ভালো লাগছে আমি চাই আমার মত আগামী দিনে যুব সমাজ ক্যান্সার রোগীদের পাশে দাঁড়াক।

ক্যান্সার দুরারোগ্য ব্যাধির ফলে রোগীদের কেমোথেরাপি নিতে হয়। তাই তাদের মাথার চুল উঠে যায়। কিন্তু চুল মানুষের শরীরের সৌন্দর্য এবং শোভাবৃদ্ধি করে। তাই যারা ক্যান্সারকে জয় করতে পারছে তারা যাতে সমাজের মূল স্রোতে ফিরে যেতে পারে সেই জন্য হেয়ার ডোনেশনের মাধ্যমে তাদের পাশে দাঁড়ানো হয়। ক্যান্সার আক্রান্তরাও আর বাকি পাঁচজন মানুষের মতন সুস্থ স্বাভাবিক জীবন যাপন যাতে করতে পারে। মেঘনার এই উদ্যোগ উৎসাহ জাগাবে অন্যান্য ছাত্রছাত্রীদের কেও। মনে রাখতে হবে আমাদের সকলের তরে সকলে আমরা।

গলদা চিংড়ি খেয়ে খোসা আর ফেলবেন না, সেটা থেকেই তৈরি হবে শক্তিসঞ্চয়ের ব্যাটারি

পুরুষমানুষের চোখের এই জায়গায় তিল থাকলে সাবধান, ভুলেও সম্পর্কে জড়াবেন না

যৌন শক্তি বাড়াতে ওষুধের মত কাজ করে কাঁচা ছোলা, তাই রোজ পাতে রাখুন ছোলা

Follow Us:
Download App:
  • android
  • ios