Asianet News BanglaAsianet News Bangla

Roopa Ganguly: বিজেপির ডাকা বৈঠক থেকে আচমকা বেরিয়ে গেলেন রূপা গঙ্গোপাধ্যায়, ঠিক কী হয়েছিল সেখানে

কলকাতা পুরভোট নিয়ে ভার্চুয়াল বৈঠকের আয়োজন করা হয়েছিল বিজেপি নেতৃত্বের তরফে। এদিন দলীয় বৈঠক চলাকালীন হঠাৎই মেজাজ হারালেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।  এরপর সেই বৈঠকে ছেড়ে আচমকাই বেরিয়ে গেলেন তিনি। তবে কী এমন হয়েছিল সেই বৈঠকে যে এমন আচরণ করলেন নেত্রী?
 

Roopa ganguly left virtual meeting meeting of bjp
Author
Kolkata, First Published Dec 1, 2021, 1:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিজেপির সঙ্গে রাজনৈতিক সম্পর্ক প্রায় অনেকদিনই হল রূপা গঙ্গোপাধ্যায়ের (Roopa Ganguly)। দলের একজন সক্রিয় এবং সিনিয়র কর্মী তিনি। বিধানসভা নির্বাচনের পর থেকেই বাংলার রাজনীতিতে যেই ভাবে রাজনৈতিক সমীকরণ বদলাতে শুরু করেছে তা নিয়ে একপ্রকার চিন্তার ভাজ পড়েছে বিজেপি (BJP) শীর্ষ নেতৃত্বের কপালে। এরই মাঝে আবার কলকাতা পুরভোট (KMC Election)। ইতিমধ্যে সেই পুরভোটের প্রার্থী তালিকায় ঘোষণা করেছে বিজেপি (BJP)। তবে কোনো কোনো ক্ষেত্রে ইতিমধ্যেই টিকিট না পাওয়ায় তৈরি হয়েছে ক্ষোভ। মঙ্গলবার সেই কারণেই একটি ভার্চুয়াল বৈঠকের আয়োজন করে বিজেপি। সেখানে আচমকা রূপা গঙ্গোপাধ্যায়ের (Roopa Ganguly) আচরণে রীতিমত স্তম্ভিত সকলে। 

 

এদিন কলকাতা পুরভোট (KMC Election) নিয়েই বৈঠকের আয়োজন করা হয়েছিল বলে জানা গেছে। এই বৈঠকে রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly) ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) এবং দলের সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষসহ (Dilip Ghosh) অন্যান্য বিজেপি (BJP) নেতারা। বৈঠক চলাকালীন আচমকাই নিজের মেজাজ হারিয়ে বসেন রূপা গঙ্গোপাধ্যায় 9Roopa Ganguly)। তিনি বলে ওঠেন ‘এই সব ভাটের বৈঠকে আমাকে ডাকবেন না’ এবং বৈঠক ছেড়ে তৎক্ষণাৎ বেরিয়ে যান। এরপর তাঁর ফেসবুক পোস্ট ঘিরে শুরু হয় নয়া জল্পনা। তবে ঠিক কী কারণে এহেন আচরণ সেই বিষয়ে স্পষ্ট কিছু জানা না গেলেও ফেসবুক পোস্ট দেখে একথা বোঝা যাচ্ছে যে দলের প্রার্থী বাছাই নিয়ে ক্ষুব্ধ রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। 

আরও পড়ুন- KMC Polls 2021; পুরোভোটের টিকিট না পেয়ে ক্ষোভ প্রকাশ, চন্দ্রশেখর বাসোটিয়াকে বহিষ্কার করল BJP

 ফেসবুকে বিজেপি কাউন্সিলর তিস্তা বিশ্বাস দাসের (Tista Biswas Das) মৃত্যুর ঘটনা তুলে ধরে রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly) লেখেন যে, 'এবার আমার কাছে স্পষ্ট যে তিস্তার মৃত্য কোনো নিছক দুর্ঘটনা ছিল না বরং এটি ছিল একটি পরিকল্পিত হত্যা। ক্ষমা করবেন বিজেপি বেঙ্গল আমি আমার সামর্থ্য মত গৌরবের (তিস্তার স্বামী) পাশে থাকব।' উল্লেখ্য সড়ক দুর্ঘটনায় তিস্তার মৃত্যু হলেও রাহুল সিনহা (Rahul Sinha) মৃতদেহের সামনে দাঁড়িয়ে বলেছিলেন তদন্ত হওয়া উচিত। এবার সেই নিয়ে মুখ খুললেন রূপা গঙ্গোপাধ্যায় ও (Roopa Ganguly)। সূত্রের খবর তিস্তার স্বামী গৌরব পুরভোটে টিকিট না পাওয়ায় অসন্তুষ্ট রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। 

আরও পড়ুন- Roopa Ganguly-'পশ্চিমবঙ্গের অনেক ক্ষতি করেছেন, কোনও সমবেদনা নেই', সুব্রতকে নিয়ে বিস্ফোরক রূপা

প্রসঙ্গত, তিস্তার মৃত্যুর বিষয়ে বাংলার প্রাক্তন মেয়র তথা প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) মৃত্যকেও কটাক্ষ করতে ছাড়েন নি রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) মৃত্যুর পর রূপা গঙ্গোপাধ্যায়ের (Roopa Ganguly) মন্তব্য ঘিরেও তৈরি হয়েছিল চরম বিতর্ক। সেইসময় তিস্তার মৃত্যুর প্রসঙ্গ টেনে রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly) বলেছিলেন, 'তিস্তাকে নিয়োছো বস। কিছু তো ফেরত নেবে মা কালী।' তাঁর এই বিস্ফোরক মন্তব্যে ক্ষুব্ধ হয়েছিল রাজনৈতিক মহল। এমন কি বিষয়াটিকে ভালোভাবে নেয় নি বিজেপি (BJP) নেতৃত্বও। 

আরও পড়ুন- KMC Polls 2021: আচমকাই অপেক্ষায় সুব্রত-র বোন, বিদায়ী কাউন্সিলরকেই কি প্রার্থী করবে তৃণমূল

Follow Us:
Download App:
  • android
  • ios