Asianet News BanglaAsianet News Bangla

Shuvendu Adhikari-তৃণমূলে ফিরবেন শুভেন্দু অধিকারী- বিস্ফোরক দাবি মমতার মন্ত্রীর

বিস্ফোরক দাবি মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মন্ত্রীর। তাঁর মতে শুভেন্দু অধিকারীর তৃণমূলে ফেরা নাকি শুধু সময়ের অপেক্ষা। 

Shuvendu Adhikari will return to the TMC, West Bengal minister made an explosive demand  bpsb
Author
Kolkata, First Published Nov 8, 2021, 12:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সবাই বিজেপিতে(BJP) গিয়ে নিজেদের ভুল বুঝতে পারছেন। তাই একে একে ফিরে আসছেন তৃণমূলে(TMC)। বিধানসভার বিরোধী দলনেতা (Opposition Leader) শুভেন্দু অধিকারীও (Shuvendu Adhikari) সেই পথেই হাঁটবেন। এমনই বিস্ফোরক দাবি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সরকারের মন্ত্রীর। তাঁর মতে শুভেন্দু অধিকারীর তৃণমূলে ফেরা নাকি শুধু সময়ের অপেক্ষা। 

বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সম্পর্কে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন মন্ত্রী সৌমেন মহাপাত্রের। নন্দীগ্রামে সীতানন্দ কলেজ মাঠে রবিবার কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি ও জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক সভায় যোগদান করেন মন্ত্রী। সেখানেই এই মন্তব্য করেন সৌমেন মহাপাত্র। 

Shuvendu Adhikari will return to the TMC, West Bengal minister made an explosive demand  bpsb

এখানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী বলেন বিজেপি থেকে অনেকেই তৃণমূলে চলে আসছেন। শুধু সময়ের অপেক্ষা শুভেন্দুর তৃণমূলে ফেরার। তাহলেই বৃত্ত সম্পূর্ণ হবে। তবে এই বিষয়ে খোদ শুভেন্দুর কী মত, তা জানা যায়নি। যদিও বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্বভাবসিদ্ধ ভঙ্গীতে রাজ্যের তৃণমূল সরকারকে আক্রমণ করে চলেছেন নিজস্ব ভঙ্গীতে। 

সোমবারও শুভেন্দুর নেতৃত্বে পেট্রোল ডিজেলের মূল্যবদ্ধি নিয়ে এই প্রথম সরব হতে চলেছে রাজ্য বিজেপি। সোমবার বিধানসভা চত্ত্বরে  বিআর আম্বেদকর মূর্তি সামনে পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা নিয়েছে বিজেপি। সোমবার সুব্রত মুখোপাধ্যায়ের স্মরণে বিধানসভায় শোকপ্রস্তাব আসার কথা। তারপরে অধিবেশ মুলতুবি হওয়ার সম্ভবনা রয়েছে। শুভেন্দু অধিকারী জানিয়েছেন, শোকপ্রস্তাবে কলকাতা এবং লাগোয়া জেলার বিধায়করা উপস্থিত থাকবেন। 

Global Warming-২০৩০ সালের মধ্যে জলের তলায় ডুববে কলকাতা, তালিকায় বড় বড় শহরের নামও

Modi in Approval ratings-বিশ্বনেতাদের ব়্যাঙ্কিংয়ে এক নম্বর, জনপ্রিয়তার শীর্ষে মোদী

বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, বিধানসভা মুলতুবি হয়ে যাওয়ার পর প্রাঙ্গণে বিক্ষোভে অংশগ্রহণ করার কথা দলীয় বিধায়কদের। আর মুলতুবি না হলে অধিবেশন কক্ষেই পেট্রোপণ্যের মূল্যবদ্ধি নিয়ে রাজ্য সরকারের উদাসিনতা নিয়ে সরব হবেন গেরুয়া শিবিরের বিধায়করা।প্রসঙ্গত, পেট্রোলে লিটার প্রতি ৫ টাকা ও ডিজেলে লিটার প্রতি ১০ টাকা করে শুল্ক কমিয়েছে কেন্দ্রীয় সরকার। এদিকে কেন্দ্রের সিদ্ধান্তের পর ভ্যাট কমানোর সিদ্ধান্তের কথা জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার। পেট্রোল-ডিজেলের উপর সব মিলিয়ে মোট ১২ টাকা করে কর ছাড় মিলেছে যোগী রাজ্যে। দেশের ১৫ টি রাজ্য এবং তিনটি কেন্দ্রশাসিত অঞ্চলে বৃহস্পতিবার থেকে ১০০ টাকার কম দামে বিক্রি হচ্ছে। আর এখানেই প্রশ্নের কাঠগড়ায় পশ্চিমবঙ্গ। 

ত্রিপুরা, অসম, উত্তরপ্রদেশের উদাহরণ টেনে শুভেন্দু বলেন, "জ্বালানি তেলের দাম কমাতে কেন্দ্র ডিজেলে ১০ টাকা ও পেট্রোলে ৫ টাকা করে এক্সাইজ ডিউটি কমিয়েছে। কেন্দ্রের ওই সিদ্ধান্তের এক ঘণ্টার মধ্যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব পেট্রোলে ৭ টাকা ও ডিজেলে ৭ টাকা করে দাম কমিয়েছেন। যোগী আদিত্যনাথ, হিমন্ত বিশ্ব শর্মাও পেট্রোল, ডিজেলের দাম কমিয়েছেন। কিন্তু বাংলার মেয়ে এখনও ঘুমোচ্ছেন।"

Follow Us:
Download App:
  • android
  • ios