বৌভাতের অনুষ্ঠানে অভিনব প্রয়াস প্রকৃতিকে উৎসর্গ করে। প্লাস্টিক বর্জন ও বৃক্ষ রোপন এর বার্তা নিয়ে পরিবেশ বিষয়ে সচেতনার উদ্যোগ নিল নদিয়ার নাকাশিপাড়ার এক দম্পতি। এই ঘটনায় রীতিমত খুশি আমন্ত্রিতরা। অনেককেই পরিবেশ সচেতনতা নিয়ে নতুন করে দিশা খুঁজে দিলেন এই নব-দম্পতি। 

আরও পড়ুন, টালির ঘরে টিমটিমে আলো, ভাগ চাষির বিদ্যুতের বিল এক লক্ষ টাকা


সূত্রের খবর, নাকাশিপাড়া থানার বেথুয়াডহরি বাদল দত্ত কলোনির বাসিন্দা পেশায় হাই মাদ্রাসা স্কুলের শিক্ষক চঞ্চল কুমার নাগ ও তার স্ত্রী সুলগ্না কাজরির মঙ্গলবার ছিল বৌভাতের অভ্যর্থনা অনুষ্ঠান।সদ্য বিবাহিত এই দম্পতি এদিন তাদের এই অনুষ্ঠানে আগত সকল প্রায় ৫০০জন নিমন্ত্রিত এর হাতে বিভিন্ন গাছের চারা তুলে দেন।পাশাপাশি বৌ ভাতের তত্ত্ব থেকে শুরু করে খাওয়ার সরঞ্জাম সব জায়গাতেই ছিল প্লাস্টিক বর্জনের বার্তা। দম্পতির এহেন সামাজিক উদ্যোগে খুশী দম্পতির পরিবার ও অতিথিরা।

আরও পড়ুন, ছত্তিশগড়ের সুকমায় মাওবাদীদের হামলা, সংঘর্ষে শহিদ পুরুলিয়ার জওয়ান

জানা গিয়েছে, প্রথম থেকেই প্রকৃতি প্রেমী ওই দম্পতি। ক্রমশই বেড়ে চলা দূষনকে রুখতে গাছ লাগানো টা যে খুব জরুরী তা মনে করিয়ে দিলেন নব-দম্পতি। আর ক্রমাগত বেড়ে চলা দূষণের আরও বড় একটি অংশ হল প্লাস্টিক। যা বহুবছরেও মাটির সঙ্গে মেশে না। বরং বাড়িয়ে তোলে দূষণের মাত্রা। তাই এই অভিনব প্রয়াসে মন জয় করলেন সবার, ওই নব দম্পতি।