রাজ্যে শীতের ইনিংস জারি। তাপমাত্রা সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচেই থাকবে পারদ। বছরের শুরুতেই তুষারপাতের সম্ভাবনা দার্জিলিংয়ে। ৩ ও ৪ জানুয়ারি তুষারপাতের সম্ভাবনা প্রবল দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। সামান্য তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বজায় থাকবে আগামী কয়েকদিন। বর্ষবরণের দিন বুধবার, দুপুরের পর পশ্চিমের দুয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। এই মুহূর্তে, কলকাতা সহ রাজ্যের সর্বোচ্চ শুষ্ক আবহাওয়া। বৃহস্পতিবার দুপুরের পর থেকে বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ দক্ষিণবঙ্গের। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।

আরও পড়ুুন, মমতার ধরনা থেকে বাঙালির নোবেল, ২০১৯-এ বাংলার সেরা পনেরো ঘটনা

পশ্চিমী ঝঞ্ঝায় তাপমাত্রা খুব একটা বাড়বে না। শীতের আমেজ বজায় থাকবে রাজ্যজুড়ে। উত্তরবঙ্গে ঘনকুয়াশার পূর্বাভাস। কলকাতায় আজ সারাদিন আকাশ  পরিষ্কার থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১১.৬ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২২.৫  ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২২.৫   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৩ শতাংশ। 

আরও পড়ুন, জেলে বন্দি দলের কর্মীরা, দেখতে করতে গিয়ে আক্রান্ত বিজেপি নেতা

বৃহস্পতিবার , ডায়মন্ড হারবারের তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস,ক্যানিং  এর তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস,মেদিনীপুরের তাপমাত্রা ১০.৫ ডিগ্রি সেলসিয়াস, কাঁথির তাপমাত্রা আরও কমে ৯ ডিগ্রি সেলসিয়াস,হলদিয়ার তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস এবং দীঘার তাপমাত্রা এই মুহূর্তে ১০.২ ডিগ্রি সেলসিয়াস। 

অপরদিকে, বারাকপুরের তাপমাত্রা ৯.৮ ডিগ্রি সেলসিয়াস,বাঁকুড়ার তাপমাত্রা একই আছে, ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। হুগলির তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াস এবং বর্ধমানের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস। অবশেষে কৃষ্ণনগের তাপমাত্রা  ১৫.২ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে ৮  ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। পানাগড়ের তাপমাত্রা ৭.৯ ডিগ্রি সেলসিয়াস এবং শ্রীনিকেতনের তাপমাত্রা আরও কমে ৭  ডিগ্রি সেলসিয়াস। আসানসোল এর তাপমাত্রা ৯.১ ডিগ্রি সেলসিয়াস,  কলাইকুন্ডা  এর তাপমাত্রা ৯.৬ডিগ্রি সেলসিয়াস। আর এবার কোচবিহারের তাপমাত্রা ৯.৭ থেকে কমে ৬.৬ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে।  মালদা  এর তাপমাত্রা ১০.১ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়ি  এর তাপমাত্রা ৮.৬ ডিগ্রি সেলসিয়াস,শিলিগুড়ি  এর তাপমাত্রা ৪.৮ ডিগ্রি সেলসিয়াস এবং   দার্জিলিং-র তাপমাত্রা গতদিনগুলির থেকে কিছুটা বেড়ে ৫.৬ ডিগ্রি সেলসিয়াসে পৌছেছে।