রাহুল গান্ধী পদ ছাড়ায় ইস্তফা দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। লোকসভা নির্বাচনে রাজ্যে দলের খারাপ ফলের দায়ভার নিয়েই ইস্তফা দিয়েছেন সোমেন মিত্র। তবে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব আপাতত সোমেনকে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। 

আরও পড়ুন- পদত্যাগ করলেন দাপুটে কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

কয়েকদিন আগেই কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন রাহুল গান্ধী। তিনি পদ ছাড়ার পরেই কংগ্রেসে ইস্তফার হিড়িক লেগেছে। ইতিমধ্যেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা দিয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতো তরুণ নেতা। কিন্তু অভিযোগ উঠছিল, যে প্রবীণ নেতাদের উপরে ক্ষোভ থেকে রাহুল পদত্যাগ করেছেন, তাঁরা পদ আঁকড়ে রয়েছেন। 

এই আবহেই পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন সোমেন মিত্র। এআইসিসি-কে পাঠানো পদত্যাগ পত্রে তিনি লিখেছেন, যেহেতু রাহুল গান্ধী তাঁকে প্রদেশ কংগ্রেসে সভাপতির পদে বসিয়েছিলেন, তাই রাহুলের পদত্যাগের পরে আর পদ আঁকড়ে থাকতে চান না তিনি। 

তবে সূত্রের খবর অনুযায়ী সোমেনের ইস্তফা এআইসিসি-তে গৃহীত হয়নি। আপাতত তাঁকেই প্রদেশ সভাপতির কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গত লোকসভা নির্বাচনের আগেই অধীর চৌধুরীর জায়গায় প্রদেশ সভাপতির দায়িত্ব দেওয়া হয় সোমেন মিত্রকে। রাজ্যে বিজেপি-র উত্থানের জেরে বামেরা একটিও আসন না পেলেও একা লড়ে দু' টি আসন ধরে রাখতে সমর্থ হয় কংগ্রেস।