Asianet News BanglaAsianet News Bangla

SSKM Nurses Protest- বেতন বৈষম্যের প্রতিবাদ করায় বদলি, এসএসকেএম জুড়ে বিক্ষোভ নার্সদের

হাসপাতাল জুড়ে বিক্ষোভে সামিল নার্সরা। আন্দোলনে অংশগ্রহণ করা ৩৫ জন স্টাফ নার্সের অনশন চলছে চারদিন ধরে। 

SSKM Nurses protest over Transfer for protesting against pay inequality bpsb
Author
Kolkata, First Published Nov 18, 2021, 5:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের শিরোনামে এসএসকেএম হাসপাতাল (SSKM Hospital)। হাসপাতাল জুড়ে বিক্ষোভে সামিল নার্সরা। আন্দোলনে অংশগ্রহণ করা ৩৫ জন স্টাফ নার্সের অনশন চলছে চারদিন ধরে। ইতিমধ্যেই একজন অসুস্থ হয়ে পড়েছেন ও ছজনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তবে হাসপাতাল জুড়ে রোগি পরিষেবার সঙ্গে কোনও আপোষ করা হচ্ছে না বলে দাবি বিক্ষোভরত নার্সদের। 

কী কারণে বিক্ষোভ

কিছু নার্সকে অন্যায় ভাবে অন্যত্র বদলির নির্দেশ বাতিল সহ বেশকিছু দাবি রয়েছে তাঁদের। তাঁদের দাবি পুজোর মাস তিনেক আগেই। বেতন বৈষম্যের প্রতিবাদে এসএসকেএম চত্বরে বিক্ষোভে সামিল হন নার্সরা। সে সময় তাঁরা স্বাস্থ্য ভবনের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন। স্বাস্থ্য ভবনের তরফে জানানো হয়, মাস তিনেকের মধ্যেই সেই সমস্যার সমাধান করা হবে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ। 

SSKM Nurses protest over Transfer for protesting against pay inequality bpsb

অভিযোগ, তিন মাসের সময়সীমা যখন প্রায় শেষের পথে, তখন আচমকাই স্বাস্থ্য ভবনের তরফে একটি বদলির নির্দেশিকা জারি করা হয়। সেখানে ৩৫ জন নার্সকে বদলি করা হয়েছে। এই ৩৫ জনের মধ্যে এমন ১১ জন রয়েছেন, যাঁরা সে সময় আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন।

ওই ১১ জনকে ডিম রিলিজ় করা হয়েছে। অর্থাত্ তাঁরা বর্তমানে যেখানে কর্মরত, সেখানে তত্ক্ষণায় কাজ শেষ করে যেখানে বদলি করা হচ্ছে, সেখানে কাজে যোগ দিতে হবে। এরই প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন নার্সরা। বেশ কিছুদিন ধরেই এসএসকেএম হাসপাতালে নার্সেস ইউনিটির পক্ষ থেকে অবস্থান বিক্ষোভ চালানো হচ্ছে। এদিনও এসএসকেএম হাসপাতালে অন্দরে সেই বিক্ষোভের চিত্র ধরা পরল। 

নার্সেস ইউনিটির পক্ষ থেকে সভাপতি পার্বতী পাল এদিন জানান, চলতি বছরের ২৬শে জুলাই থেকে ছয়ই অগাষ্ট পর্যন্ত ১২দিন ধরে এই একই দাবিতে অনশন প্রতিবাদ আন্দোলন করা হয়েছিল। সেই সময় রাজ্য সরকারের স্বাস্থ্য প্রতিমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন তাদের এই দাবিদাওয়াগুলো সহানুভূতির সঙ্গে দেখা হবে। বিষয়টির কোনো সমাধান না হওয়ার কারণে প্রায় ১৯ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিষয়টি জানানো হয়েছে। 

Narendra Modi-ব্যাঙ্কিং সেক্টরকে নয়া দিশা দেখিয়েছে কেন্দ্র, দাবি মোদীর

Mysterious lake -ভারতের এই হ্রদের ওপর দিয়ে উড়েছিল অনেক বিমান,আর মেলেনি খোঁজ

নার্সদের দাবি কোনওভাবেই কোনও সমাধানের পথ পাননি তাঁরা। আগামী দিনে এই সমস্ত দাবি-দাওয়াগুলির স্থায়ী সমাধান না হলে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও এদিন জানান পার্বতী পাল। নার্সেস ইউনিটি এর পক্ষ থেকে আন্দোলন কর্মসূচি চালানো হলেও, রোগীদের পরিষেবা দেবার ক্ষেত্রে কোনো বিঘ্ন ঘটছে না বলেও এদিন জানান তারা।

Follow Us:
Download App:
  • android
  • ios