Asianet News Bangla

লক্ষ্য ২০২৪, বাংলার গণ্ডি ছাড়িয়ে দিল্লিতেও শোনা যাবে মমতার ২১ জুলাইয়ের ভাষণ

করোনা আবহের মধ্যে এবার আর ২১ জুলাইয়ের জনসভা করা হবে না। ভার্চুয়ালি এই সভার আয়োজন করা হবে। সেখানেই বক্তব্য রাখবেন মমতা। গতবছরও তাই হয়েছিল। কিন্তু, এবার সেই ভাষণ শোনা যাবে দিল্লিতেও। 

Target 2024 Mamata speech on 21 July can be heard from Delhi bmm
Author
Kolkata, First Published Jul 15, 2021, 1:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর কুর্শিতে বসেছেন তিনি। বিপুল মানুষের সমর্থন পেয়েছন। একাই আটকে দিয়েছেন বিজেপির রথের চাকা। আর এভাবেই জাতীয় রাজনীতিতে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিরোধী শিবিরের প্রধান মুখ হয়ে উঠেছেন তিনি। একুশের বিধানসভা ভোটে এই বিপুল পরিমাণ জয় পাওয়ার পর পালিত হতে চলেছে ২১ জুলাইয়ের অনুষ্ঠান। আর সেই অনুষ্ঠানে বিরাট চমক দিতে চলেছে তৃণমূল কংগ্রেস। এবার বাংলার গণ্ডি ছাড়িয়ে এই অনুষ্ঠান দিল্লিতেও পৌঁছে দেওয়া হবে জানা গিয়েছে।  

আরও পড়ুন- রাজ্য সরকারের জমি দখল করে বাড়ি-অফিস তৈরি জন বার্লার, মোদীর মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূলের

করোনা আবহের মধ্যে এবার আর ২১ জুলাইয়ের জনসভা করা হবে না। ভার্চুয়ালি এই সভার আয়োজন করা হবে। সেখানেই বক্তব্য রাখবেন মমতা। গতবছরও তাই হয়েছিল। কিন্তু, এবার সেই ভাষণ শোনা যাবে দিল্লিতেও। দিল্লির বিভিন্ন জায়গাতেই লাগানো হবে এলইডি স্ক্রিন। তার মাধ্যমেই সম্প্রচারিত হবে ভাষণ। এই বিষয়ে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, "করোনা পরিস্থিতিতে এবারও শহিদ দিবসে ভার্চুয়াল সমাবেশ হবে। আমাদের নয়াদিল্লির অফিসে এলইডি স্ক্রিন লাগিয়ে সেখানেই নেত্রীর বক্তৃতা সম্প্রচার করা হবে।"

আরও পড়ুন- দিল্লিতে সৌগত সহ ৬ সংসদ, তৃণমূলের দ্রুত উপনির্বাচনের দাবিতে সিলমোহর দেবে কি কমিশন

এদিকে ওইদিনই সংসদে শুরু হচ্ছে বাদল অধিবেশন। তাই সেই সময় দিল্লিতেই থাকবেন তৃণমূল সাংসদরা। তাঁদের উপস্থিতিতে দিল্লির বিভিন্ন জায়গায় মমতার ভাষণ সম্প্রচারিত হবে। সুখেন্দুশেখ রায় বলেন, "আমাদের দলের রাজ্যসভা ও লোকসভার সাংসদরা সেখানে হাজির থাকবেন। দিল্লিতে আমাদের দলের সমর্থকও রয়েছেন। তাঁরাও ওইদিন নেত্রীর বক্তৃতা শুনবেন।"‌

আরও পড়ুন- জেএমবি জঙ্গি গ্রেফতারকাণ্ডে বড় মোড়, STF-র জালে বারাসাত থেকে আরও ১

একুশের নির্বাচনে জয়ী হওয়ার পরই সর্বভারতীয় ক্ষেত্রে দল কী ভাবে এগিয়ে যাবে তার একটা ইঙ্গিত দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন, 'যে রাজ্য়েই তৃণমূল যাবে, সেখানে শুধু ভোটে লড়াই করতেই যাবে না, বরং ওই রাজ্য জয় করতেই যাবে।' ২০২৪ এ লোকসভা নির্বাচন। সেই নির্বাচনে বিজেপিকে কেন্দ্র থেকে উৎখাত করতে চায় তৃণমূল। তার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আর তার প্রস্তুতি হিসেবেই এবার ২১ জুলাইকে পাখির চোখ করে এগিয়ে যেতে চলেছে তৃণমূল। সেই কারণেই দিল্লির পাশাপাশি অসম, ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক অংশেও মমতার ভার্চুয়াল সভা দেখানো হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios